আজকের শিরোনাম :

চট্টগ্রামের চাঞ্চল্যকর তাসফিয়া হত্যা

আদনানকে ফের জিজ্ঞাসাবাদের অনুমতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০১৮, ২০:৫৭

চট্টগ্রাম, ২৮ জুন, এবিনিউজ : চট্টগ্রামের চাঞ্চল্যকর স্কুল ছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলায় গ্রেফতারকৃত প্রেমিক আদনান মির্জাকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। সমাজসেবা অফিসারের উপস্থিতিতে কিশোর সংশোধনাগারে আদনানকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদে পুলিশকে অনুমোদন দেয়া হয়েছে বলে আইনজীবিরা জানান।

আজ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু আদালতের বিচারক জিন্নাত ফেরদৌস চৌধুরী এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা ও পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আনোয়ার হোসেন দ্বিতীয় দফায় আদনানকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৫ দিনের রিমাণ্ড চেয়ে আবেদন করে।

চট্টগ্রাম আদালতে দায়িত্বে থাকা এসি প্রসিকিউশন কাজী শাহাবুদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ আদনানকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেছিল। আদালত শুনানি শেষে রিমান্ডের বদলে সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তার উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন।

এর আগে গত ৬ মে একই বিচারক আদনানকে টঙ্গীর কিশোর সংশোধনাগারের তত্ত্বাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ২ মে স্থানীয়রা পতেঙ্গা সমুদ্র সৈকতে একটি লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ সৈকত এলাকার ১৮ নম্বর ব্রিজের উত্তর পাশে পাথরের ওপর উপুড় হয়ে পড়ে থাকা অজ্ঞাত লাশটি উদ্ধার করে। পরে স্বজনেরা লাশটি তাসফিয়ার বলে সনাক্ত করেন। সুরতহাল রিপোর্টে মরদেহের এক চোখ উপড়ে ফেলা, অপর চোখ নষ্ট করে দেয়া ছাড়াও নাক-মুখ থেঁতলানো, পিঠ, বুক এবং নিতম্বে নির্যাতনের ছাপ পেয়েছে পুলিশ। তার বুকের মাঝেও নখের দাগ রয়েছে।

এর আগে গত ১ মে বাসা থেকে বের হয়ে নিখোঁজ ছিল স্কুলছাত্রী তাসফিয়া আমিন। এ ঘটনায় ৩ মে তাসফিয়ার বাবা মোহাম্মদ আমিন পতেঙ্গা থানায় তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে প্রধান আসামি করে ৬ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যা মামলায় প্রধান আসামি আদনান মির্জা ছাড়াও আসিফ মিজান নামে আরো এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ