আজকের শিরোনাম :

চরভদ্রাসনে মাদ্রসা ছাত্রের রহস্যজনক মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৯, ১৯:৪৯

ফরিদপুরের চরভদ্রাসনে মাদ্রাসার ছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল ৮টার দিকে আব্দুর রহমান (৮) নামের ওই শিশুটিকে ফরিদপুর ডেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

আব্দুর রহমান চরভদ্রাসন সদর ইউনিযনের আব্দুর সিকদারের ডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যারয়ের পাশে অবস্থিত জামিয়া ইসলামীয়া মারকাজুল উলুম মাদ্রাসার মক্তব শ্রেণির শিক্ষার্থী ছিল। সে সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের রাঙারদিয়া গ্রামের আব্দুর সোবাহনের ছেলে। ওই মাদ্রাসাপি ২০০৮ সালে ৭০ শতাংশ জমির উপর স্থাপিত। মাদ্রসায় শিক্ষক আছেন ২৩জন এবং হাফেজি, মক্তব ও জামাত বিভাগে মোট শিক্ষার্থী ৩০২জন। এর মধ্যে আবাসিক ২৫০জন।

ওই শিশুটির বাবা আব্দুর সোবাহন জানান, বুধবার ভোরে মাদ্রাসা কর্তৃপক্ষ তার ছেলে অসুস্থ থাকার কথা জানায়। তিনি ভোরে তার ছেলেকে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে পান। অবস্থা সংকটাপন্ন দেখতে পেয়ে একটি অ্যাম্বুলেন্সে করে সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এল কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

আব্দুর সোবাহন অভিযোগ করে বলেন, তার ছেলেকে বলাৎকার করায় এ মৃত্যুর ঘটনা ঘটেছে। তার পায়ুপথ রক্তাক্ত ছিল। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাকের কর্মরত চিকিৎসক ওয়াহিদুজ্জামান বলেন, শিশুটি বলাৎকারেরর শিকার হয়ে থাকতে পারে। এ জাতীয় সিনড্রোম তার শরীরে বর্তমান রয়েছে।

এদিকে চরভদ্রাসন পুলিশ ওই মাদ্রসার অধ্যক্ষ আব্দুস সবুর, শিক্ষক আব্দুল আসাদ, মোহতামিম বিল্লা, ছাত্র রবিউল ইসলামসহ বেশ কয়েকজনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, এ ব্যাপারে ওই মাদ্রসার অধ্যক্ষ শিক্ষক ও ছাত্রদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিষয়টি ভতিয়ে দেখে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ