আজকের শিরোনাম :

হাটহাজারীতে ইউএস-বাংলার সিকিউরিটি গার্ডের ঝুলন্ত লাশ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৯, ১৯:০৫

চট্টগ্রামের হাটহাজারীতে এশিয়ান ইউনির্ভাসিটির শিক্ষার্থী মো. এমদাদ উল্লাহ ওরফে হাসান সিকদারের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার পৌরসভা ৮ নম্বর ওয়ার্ড মিরেরখিল এলাকার ‘মায়ের আঁচল’ নামে একটি ভবন থেকে পুলিশ লাশটি উদ্ধার করা হয়।

মো. এমদাদ উল্লাহ ওই এলাকার আবদুল মালেক সিকদার বাড়ির মৃত মো. রফিক সিকদারের ছেলে। সে এশিয়ান ইউনির্ভাসিটির বিএ (সম্মান) ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের ছাত্র এবং ইউএস-বাংলা এয়ারলাইনস লিমিটেডের সিকিউরিটি গার্ডে কর্মরত ছিলেন বলে জানিয়েছে পুলিশ। হাটহাজারী মডেল থানার ওসি মো. মাসুদ আলম লাশ উদ্ধারের তথ্যটি নিশ্চিত করে বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে একটি ঘরে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। নিহতের সুরুতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে।

তিনি বলেন, সুরতহাল রিপোর্টের প্রাথমিক তথ্যে ধারণা করা হচ্ছে এমদাদ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। তবে আত্মহত্যার প্রকৃত কারণ জানা যায়নি। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে জানিয়ে ওসি বলেন এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

এদিকে পরিবারের বরাত দিয়ে হাটহাজারী মডেল থানার উপপরিদর্শক মো. ইউনুস মিয়া জানান, এইচএসসি পরীক্ষায় পাসের পর হাসান ঢাকায় এশিয়ান ইউনির্ভাসিটি অব বাংলাদেশে (এইউবি) ভর্তি হন। এরপর পড়াশোনার পাশাপাশি বেসরকারি বিমানসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইউএস-বাংলা এয়ারলাইনস লিমিটেডের সিকিউরিটি গার্ডের চাকরি নেন। গত রবিবার কর্মস্থল থেকে ছুটি নিয়ে গ্রামের বাড়ি মিরেরখিলে যান হাসান। সেখানে বড়বোন লাকি আক্তারের কাছে চাবি নিয়ে পর দিন সোমবার তিনি উপজেলার পৌরসভা এলাকার ৮ নম্বর ওয়ার্ড মিরেরখিল এলাকার গ্রামের বাড়িতে ওঠেন।

দুপুরে খোঁজ নিতে বোন লাকি কয়েকবার হাসানের মোবাইল ফোনে কল করেন। কিন্তু হাসান রিসিভ করছিলেন না। পরে রাতে বোন বাড়ি গিয়ে দেখেন ঘরের দরজার ভেতর থেকে আটকানো। এতে সন্দেহ হলে স্থানীয় জনতার সহযোগিতায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে হাসানের নিথর দেহ সিলিংফ্যানের সাথে ঝুলতে দেখেন। পরে থানায় খবর দিলে ঘটনাস্থলে এসে পুলিশ লাশটি উদ্ধার করে।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ