আজকের শিরোনাম :

নীতিমালা বাস্তবায়ন বিষয়ে

ইন্দুরকানীতে স্থানীয় প্রশাসনের সাথে সিবিও সদস্যদের মতবিনিময়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৯, ১৯:২৩

পিরোজপুরের ইন্দুরকানীতে বে-সরকারী সংস্থা ‘ডাক দিয়ে যাই’ ১৯৮২ সাল থেকে সমাজের পিছিয়ে পড়া মানুষের উন্নয়নে আর্থিক ও কারিগরি নানমূখী কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। তারই ধারাবাহিকতায় সংস্থাটি এ উপজেলায় ২০১৮ সাল থেকে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং অক্সফ্যাম ও সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) এর কারিগরি সহোযোগিতায় গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করে আসছে।

প্রকল্পের আওতায় আজ (২৪ ডিসেম্বর) ২০১৯ তারিখে সকাল ১০টা থেকে দিনব্যাপী উপজেলা হলরুমে নীতিমালা বাস্তবায়ন বিষয়ে স্থানীয় প্রশাসন ও স্থানীয় সরকার প্রতিনিধিদের সাথে সিবিও সম্প্রদায়ের পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়রা সিদ্দিকা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে উপজেলা চেয়ারম্যান এ্যাড এম মতিউর রহমান, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন মুহাম্মদ আল মুজাহিদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মশিদুল হক, উপ-সহকারী প্রকৌশলী শিমুল বড়াল, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরে জান্নাত, জেলা নেটওয়ার্ক এর সভাপতি আলমগীর কবির মান্নু, সাংবাদিক দিবাকর দত্ত পুলিন, সিবিও এবং কমিউনিটি ভলান্টিয়ার দেবদাস ডাকুয়া সহ স্থানীয় জনপ্রতিনিধি ও সিবিও সদস্যগণ উপস্থিত ছিলেন।

সংস্থাটির প্রকল্প সমন্বয়কারী মাইনুল ইসলামের সঞ্চালনায় সভায় উন্মুক্ত আলোচনায় সিবিও সদস্যগণ ও স্থানীয় জনপ্রতিনিধি এবং সরকারী কর্মকর্তাগণ তাদের মত বিনিময় করেণ।

এসময় বিভিন্ন মতাদর্শের কথা ব্যক্ত করেণ বক্তারা এবং সরকারী কোন দপ্তরে কাজের জন্য আসলে কাউকে কোন হয়রানীর স্বীকার হতে না হয় সে ব্যাপারে পরামর্শ দেন। এসময় প্রধান অতিথি ডাক দিয়ে যাই সংস্থার এই জনসম্পৃক্ত করন কার্যক্রমকে স্বাগত জানিয়ে বলেন, এই কার্যক্রমকে আরো বেগমান করার লক্ষে আমাদের প্রতিটি ইউনিয়নে জনসচেতনতা মূলক সভা করা প্রয়োজন।


এবিএন/সিরাজুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ