আজকের শিরোনাম :

ফেনীতে আ. লীগ কর্মীদের নিয়ে বিএনপির কমিটি গঠন!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০১৯, ০১:০৫

ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটিতে আওয়ামী লীগ কর্মীরা স্থান পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া কমিটিতে বিএনপির ত্যাগী ও রাজনৈতিক মামলার আসামি ও নির্যাতিতরা স্থান না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন নেতাকর্মীরা।

রবিবার (২২ ডিসেম্বর) সকালে সাবেক ইউপি চেয়ারম্যান ফেরদৌস আহমদ কৌরাইশীকে আহ্বায়ক ও মো. ইয়াছিন রিপনকে সদস্য সচিব করে ওই ইউনিয়নের ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

নেতাকর্মীদের দাবি, কমিটির সদস্য সচিব রিপনের বিরুদ্ধে মাছ চুরির অভিযোগ রয়েছে। মাছ চুরির ঘটনায় শালিশ বৈঠকে মাছের খামারের মালিক মো. নুরুজ্জামানকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা দিয়েছে রিপন। বিএনপির মতো একটি বড় দলে এ রকম বির্তকিত ব্যক্তিকে সদস্য সচিব করায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে মনে করছেন স্থানীয় নেতাকর্মীরা।

সূত্র জানায়, ৪ নম্বর যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম মিন্টু লেমুয়া ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডে ২৫ জুলাই উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ফয়েজ আহমদের জন্য সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান তালুকদারের সমর্থনে প্রকাশ্যে ভোট চান। আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সখ্যতা থাকা সত্ত্বেও মিন্টুকে যুগ্ম আহ্বায়ক পদ দেওয়া হয়েছে।

এছাড়া সদস্য নুর করিম ২০১৫ সালে স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর জনসভায় মেম্বার আবদুল হকসহ আওয়ামী লীগে যোগদান করেন। এরপরেও তাকে সদস্য পদ দেওয়া হয়েছে। আরেক সদস্য আলমগীর হোসেন বাহার স্বপরিবারে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আওয়ামী পরিবারের এ ব্যক্তিকেও ইউনিয়ন বিএনপির সদস্য পদ দেওয়া হয়েছে।

ক্ষোভ প্রকাশ করে লেমুয়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি জহিরুল হক শিপন বলেন, দীর্ঘদিন ছাত্রদল-যুবদল রাজনীতি করার পরও ইউনিয়ন বিএনপির কমিটিতে আমরা স্থান পেলাম না। অথচ যারা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত তারা কমিটিতে স্থান পেয়েছেন। এতে ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে।

লেমুয়া ইউনিয়ন যুবদলের সাবেক আহ্বায়ক সরোয়ার জাহান ভূঁঞা বলেন,  শুধুমাত্র বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকায় আওয়ামী লীগ ও পুলিশের নির্যাতনে বাড়ি-ঘরে থাকতে পারিনি। অথচ ইউনিয়ন বিএনপির কমিটিতে আমার মতো অনেক ব্যক্তিকে পদ না দিয়ে অবমূল্যায়ন করা হয়েছে।

লেমুয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনিছুল হক জানান, আওয়ামী লীগ কর্মীদের দিয়ে লেমুয়া ইউনিয়ন বিএনপির কমিটি করা হয়েছে। ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে। যারা দুঃসময়ে দলের জন্য কাজ করেছে তারা পদ বঞ্চিত হয়েছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ