আজকের শিরোনাম :

জমির অধিগ্রহণে বৈষম্য দূর করে

সাপাহারে সমহারে ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৯, ২০:০০

সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার লক্ষে অধিগ্রহণকৃত জমির ন্যায্য মূল্য প্রদান ও নাম করণে ক্ষেত্রে পার্বতীপুর অন্তর্ভূক্তকরণসহ ৫দফা দাবিতে দিনাজপুরের পার্বতীপুরে মানববন্ধন করেছে ক্ষতির আশংকায় থাকা সহস্রাধিক অধিবাসী।

আজ রবিবার বেলা ১১টায় পার্বতীপুর-সৈয়দপুর মহাসড়কের বেলাইচন্ডী এলাকায় ঘন্টাব্যাপি মানবন্ধন করে “আমাদের দাবি” নামের একটি সংগঠন। পরে তারা পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করে।

ক্ষতির আশংকায় থাকা এলাকাবাসীর মধ্য হতে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি মোজাম্মেল হোসেন, সম্পাদক মাহমুদুল হোসেন, মাহবুবার রহমান সংগ্রম, মিজানুর রহমান প্রমুখ। তারা বলেন, পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের কুটিপাড়া মৌজার বানিয়াপাড়া, তাঁতীপাড়া, ভূজারীপাড়া, মুন্সিপাড়া, পাইকপাড়া,বুড়িরহাট, কাউয়াপাড়া, হাজিপাড়া ও ব্যাংকমারীরডাঙ্গা এলাকার ৩১৭.৭৭০ একর জমি অধিগ্রহণের আওতাভূক্ত। অন্যদিকে, ৫৩৫.৯০ একর যায়গা সৈয়দপুর উপজেলার অন্তর্ভূক্ত।

তারা জানান, অধিগ্রহণের ক্ষেত্রে বৈষম্য দূর করে সমহারে পার্বতীপুর ও সৈয়দপুর উভয় উপজেলার জমির ক্ষতিপূরণ প্রদান করতে হবে। সেই সাথে আন্তর্জাতিক বিমানবন্দরের নাম করণের ক্ষেত্রে পার্বতীপুরের নাম অন্তর্ভূক্ত করতে হবে। অন্যথায়, ক্ষতিগ্রস্তের আশংকায় থাকা এলাকাবাসী বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দেন।

 

এবিএন/এম এ জলিল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ