প্রকাশক বাচ্চু হত্যার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০১৮, ১০:২৭ | আপডেট : ২৮ জুন ২০১৮, ১২:২০

মুন্সীগঞ্জ, ২৮ জুন, এবিনিউজ : প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার প্রধান আসামি জেএমবি সদস্য আবদুর রহমান পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। 

আজ বৃহস্পতিবার ভোররাতে সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচর এলাকায় এ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেলা ইন্টেলিজেন্ট অফিসার (ডিআইওয়ান) মো. নজরুল ইসলাম বলেন, ২৪ জুন পুলিশের কয়েকটি টিম একত্রে অভিযান চালিয়ে গাজীপুর থেকে জেএমকি সদস্য আব্দুর রহমানকে গ্রেফতার করে। বাকি সঙ্গিদের ধরার জন্য আবদুর রহমানকে সঙ্গে নিয়ে ২৬ জুন রাত ১টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার খাসমহল বালুর চরে তাদের ভাড়া বাসায় নিয়ে যাওয়া হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যায়। পরে আবদুর রহমানকে নিয়ে ফিরে আসার সময় পুলিশের ওপর হামলা চালায় তার সঙ্গিরা। পুলিশও পাল্টা হামলা চালালে আবদুর রহমান নিহত হয়।  এ সময় সিরাজদিখান থানার ৩ পুলিশ সদস্য এএসআই দেলোয়ার, হাসান এবং কনস্টেবল মোশারফ আহত হন।

এ সময় সেখান থেকে হ্যান্ড গ্রেনেড, আগ্নেয়াস্ত্র ও মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গত ১১ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানের পূর্ব কাকালদী গ্রামে দুর্বৃত্তের গুলিতে নিহত হন শাহজাহান বাচ্চু (৬০)। দুটি মোটরসাইকেলে এসে তাকে গুলি করার পর আবার মোটরসাইকেলে চড়ে দ্রুত পালিয়ে যায় হত্যাকারীরা। শাহজাহান বাচ্চু একটি প্রকাশনা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ‘আমাদের বিক্রমপুর’ নামে একটি অনিয়মিত সাপ্তাহিক পত্রিকারও তিনি ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। এ ছাড়া মুক্তচিক্তার লেখক বাচ্চু বিভিন্ন ব্লগ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখালেখি করতেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ