আজকের শিরোনাম :

ভাঙ্গায় মহাসড়কের পাশে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি যেন মরণ ফাঁদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০১৯, ২০:৩১

ফরিদপুরের ভাঙ্গায় মহাসড়কের পাশে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক একটি খুঁটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। খুঁটির ওপর তারের ভর করে থাকার পরিবর্তে ভেঙে যাওয়া খুঁটি ভর করে আছে ১১ হাজার ভোল্টেজের তারের ওপর।
 
আজ মঙ্গলবার সরেজমিন ঘুরে, ঢাকা-বরিশাল মহাসড়ক এবং ভাঙ্গা-রায়পাড়া সদরদী ফিডার সড়কের পাশে অবস্থিত একটি বৈদ্যুতিক খুঁটি, প্রায় চার বছর আগে ট্রাকের ধাক্কায় ব্যপক ক্ষতিগ্রস্থ্য হয়। খুঁটির নিচের অংশে কংক্রিট ভেঙে যাওয়ার খবর বিদ্যুৎ বিভাগ সংশ্লিষ্টরা অবগত হলেও সংস্কারের জন্য এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি। নাগপাড়া, রায়পাড়া, চৌধুরীকান্দা ও কাপুড়িয়া সদরদীর এ সড়কটিতে প্রতিদিন প্রায় চার থেকে পাঁচ হাজার লোক যাতায়াত করে। অপরদিকে ব্যস্ততম মহাসড়কের দু’পাশে খুঁটির ওপর দিয়ে বিদ্যুতের তার বয়ে আছে। যেকোন সময় তার ছিঁড়ে বা খুঁটির উপর আঘাত হলে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা আশঙ্কা এলাকাবাসীর।

পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ টুটুল ফকির জানান, চার বছর আগে একটি ট্রাকের ধাক্কায় খুঁটিটি ব্যপক ক্ষতিগ্রস্থ্য হয়ে রয়েছে। বড় ধরনের দূর্ঘটনা ঘটার আগে কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ বিষয়ে ওয়েস্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোঃ লিঃ এর ভাঙ্গা উপজেলার দায়িত্বে থাকা আবাসিক প্রকৌশলী কেএম ফরিদুল ইসলাম সমকালকে জানান, পাবলিকের একটা সমস্যা আমরা উইলিংলি সমাধান করে দেব। কে কমপ্লেন দেবে এরপর সারবো এই অপেক্ষাতো আমরা করিনা। দুই বছর আগে বিষয়টি জানতে পেরেছি। দূর্ঘটনা ঘটার সম্ভাবনা সম্পর্কে তিনি জানান, ঐটা ঐ ধরণের কোন ঝুঁকির মধ্যে নাই, কয়েকভাবে টানা দেওয়া আছে, পড়ার কোন স্কোপ নাই। ইমিডিয়েটলি কাজ হবে সমস্যা নাই।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ