শিবগঞ্জে গোডাউনে অগ্নিকাণ্ড, ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০১৯, ২০:১৭ | আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৯, ২০:২০

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় একটি ইলেক্ট্রনিক্সের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ১৫ লাখ টাকার ইলেক্ট্রনিক্স সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (১৪ ডিসেম্বর) রাত আনুমানিক আড়াইটার দিকে উপজেলা সদরের ‘হাসান ইলেক্ট্রনিক্স’ নামে ওই কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

হাসান ইলেক্ট্রনিক্সের সত্ত্বাধিকারী মাহমুদুল হাসান জানান, প্রতিদিনের মতো শনিবার রাত ৯টার দিকে গোডাউন বন্ধ করে বাড়ি চলে যান তিনি। এরপর রাত আড়াইটার দিকে পার্শ্ববর্তী বাড়ির লোকজন ধোঁয়া দেখে চিৎকার করলে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসে। এ সময় তারা শিবগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দিলে তাৎক্ষনিক দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। এরপর প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ঘটনায় গোডাউনে থাকা ৬০পিস এলইডি টিভি, স্ট্যান্ড, সিলিং ফ্যান ও চার্জারসহ বিভিন্ন প্রকার ইলেক্ট্রনিক্স সামগ্রী পুরে যায়।

তবে, ক্ষতিগ্রস্ত মাহমুদুল হাসানের দাবি, ‘ভ্যান্টিলেটরের ফাঁকা স্থান দিয়ে কে বা কারা গোডাউনে আগুন ধরিয়ে দিয়েছে। এতে গোডাউনে রাখা পাঁচ হাজার পিস ফ্যান ও ৬০টি এলইডি টিভিসহ অন্যান্য ইলেক্ট্রনিক্স সামগ্রী পুড়ে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

এ দিকে, শিবগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আব্দুর রউফ ভ্যান্টিলেটরের ফাঁকা স্থান দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, গভীর রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ সময় ফায়ার সার্ভিস আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে বলেও জানান তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ