আজকের শিরোনাম :

জগন্নাথপুরের আফসানা লন্ডনে এমপি নির্বাচিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯, ১৭:০১

বাংলাদেশি বংশোদ্ভূত সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার পৌর শহরের ইনাতনগর এলাকার বাসিন্দা যুক্তরাজ্য টাওয়ার হ্যামলেটসের সাবেক কাউন্সিলর ও মেয়র মনির উদ্দিন আহমদের মেয়ে আফসানা বেগম পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইম হাউস আসন থেকে প্রথম বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। বিরোধী দল লেবার পার্টির চরম ভরা ডুবির মধ্যেও দলটির প্রার্থী আফসানা ৩৮ হাজার ৬৬০ভোট পেয়ে বিজয়ী হন।

তার নিকটতম প্রতিদ্বন্ধী কনজারভেটিভ প্রার্থীর শন ওক পেয়েছেন ৯হাজার ৭৫৬ ভোট। তার বিজয়ের মধ্য দিয়ে যুক্তরাজ্যের পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত এমপির সংখ্যা বর্তমানে চারজন। পপলার অ্যান্ড লাইম হাউস পূর্ব লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকার আসন। এটি লেবার দলের নিরাপদ আসন হিসেবে পরিচিত। প্রায় দুই দশক ধরে এ আসনে এমপি ছিলেন লেবার দলের জিম ফিটজপেট্রিক। তিনি রাজনীতি থেকে অবসর নিয়েছেন।

তিনি লেবার দলের লন্ডন রিজিয়ন শাখার সদস্য। জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসে হলেও বাংলাদেশে তার আদি বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে।এবার পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে প্রথম বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আফসানা বেগম।

 

এবিএন/রিয়াজ রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ