আজকের শিরোনাম :

পায়ে হেঁটে ১৫০ কিমি পথ পরিভ্রমণ শুরু করেছে ঢাকা কলেজের ৪ রোভার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৭

রোভারিং-এর সর্বোচ্চ সম্মান 'প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে ঢাকা কলেজের রোভার স্কাউট গ্রুপের ৪ জন রোভার ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পথ পরিভ্রমন  শুরু করেছে।

রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের এই ৪ রোভার সিলেট বিভাগের চুনারুঘাট থেকে শ্রীমঙ্গল,  মৌলভীবাজার, রাজনগর, ফেঞ্চুগঞ্জ, মোগলাবাজার,সিলেট এবং সিলেট থেকে জৈন্তাপুর পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমন করবে।

রোভার স্কাউট গ্রুপের দলনেতা মো. রাজিব হোসেন জানান, তারা ৯ ডিসেম্বর ঢাকা থেকে সড়কপথে চুনারুঘাট পৌছে ১০ ডিসেম্বর ভোরে পায়ে হেটে পথ পরিভ্রমন শুরু করে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায়  তারা শ্রীমঙ্গল পৌছে শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সাথে সাক্ষাৎ করেন। তারা উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে প্রত্যয়ন পত্র সংগ্রহ করেন। উপজেলা নির্বাহী অফিসার জেলা পরিষদ ডাকবাংলোতে তাদের রাত্রিযাপনের ব্যবস্হা করে দেন।

আজ বুধবার ভোরে ৪ সদস্যবিশিষ্ট রোভার স্কাউট গ্রুপটি মৌলভীবাজারের উদ্যোশে আবার তাদের পদযাত্রা শুরু করেছে। রোভার স্কাউট গ্রুপের সদস্যরা হলেন-- দলনেতা রাজিব হোসেন, সহকারি দলনেতা মো. জুয়েল মৃধা, সদস্য মো. আসাদুল্লাহ, সদস্য শহিদুল ইসলাম শান্ত।

রাজিব হোসেন আরও জানান, ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমনকালে তারা শ্রীমঙ্গল,  রাজনগর, ফেঞ্চুগঞ্জ, সিলেট ও জৈন্তাপুরে যাত্রা বিরতি করবে। প্রতিদিন সকাল সাড়ে ৬ টায় যাত্রা আরম্ভ করে সন্ধ্যা সাড়ে ৬ টায় যাত্রা বিরতি করবে এবং উপজেলা ও জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন করবে। আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে এই পরিভ্রমন কর্মসুচি সম্পন্য করবে রোভার স্কাউট দলটি।
 

এবিএন/আতাউর রহমান কাজল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ