আজকের শিরোনাম :

ময়মনসিংহে মালিক-শ্রমিকদের ডাকা বাস ধর্মঘট প্রত্যাহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৩

পুলিশ সুপারের সাথে জিলা মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের কয়েক দফা বৈঠকের পর আশ্বাসের প্রেক্ষিতে অবশেষে ৩০ ঘন্টা (দেড় দিন) পর বাস ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে মালিক-শ্রমিকরা। ফলে গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ময়মনসিংহ থেকে ঢাকাসহ দূরপাল্লার সকল রুটে বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, বিআরটিসি কর্তৃপক্ষ এবং জিলা মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে ফলপ্রসু বৈঠক হয়েছে। বিষয়টি মূলত” ভূল বোঝাবুঝি। বিআরটিসি কর্তপক্ষ পরিবহন সংশ্লিষ্টদের না জানিয়ে জেলার বিভিন্নস্থানে বাস চালিয়েছে।

এছাড়া বিআরটিসির বাস শ্রমিক ও সাধারণ বাসের শ্রমিকদের সাথে কিছু অনাকাঙ্খিত ঘটনা কারনে এ ধর্মঘট ছিল।   
বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদে সোমবার বেলা দেড়’টায় ময়মনসিংহ থেকে ঢাকাসহ সকল রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেয় মালিক-শ্রমিকরা। আকস্মিক পরিবহন ধর্মঘটের কারনে মহাবিপাকে ও দূর্ভোগে পড়েছে ঢাকাসহ দূর-দূরান্তের যাত্রীরা।

জিলা মটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের একাধিক বৈঠকের পর সমঝোতার আশ্বাসে গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাস ধর্মঘট প্রত্যাহার করে নেয় মালিক-শ্রমিকরা।

জিলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা জানান, বিআরটিসির বাস চলাচলে মালিক ও শ্রমিকদের কোনো আপত্তি নেই। তবে আরটিসিকে নিয়মতান্ত্রিকভাবে বিআরটিসির বাস চলাচলের জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।
 

এবিএন/মঈন উদ্দিন রায়হান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ