আজকের শিরোনাম :

ডোমারে পেঁয়াজ কিনতে উপচে পড়া ভিড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ১৯:০৭

নীলফামারী জেলার ডোমারে প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে খোলা বাজারে বিক্রি শুরু করেছে টিসিবি। পেঁয়াজের দাম অতিরিক্ত বাড়ার পর এই প্রথম ডোমারে গতকাল সোমবার থেকে পেয়াঁজ বিক্রি শুরু করেছে সরকার। 

গতকাল সোমবার দুপুরে ডোমার মুক্তিযোদ্ধা কমপেøেক্সর সামনে পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন ডোমার উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উম্মে ফাতিমা। 
সরকারী ভাবে ৪৫ টাকা কেজি দরে পিয়াঁজ বিক্রির খবর ছড়িয়ে পড়লে পেয়াঁজ কেনার জন্য মানুষ হুমরি খেয়ে পরে। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয়েছে পুলিশ। লম্বা লাইনে দাড়িয়ে শত শত মানুষ পিয়াজ কিনতে থাকেন। 

আজ মঙ্গলবার সকাল থেকে বাজার রেলগেট মোড়ের মিথুনের মিষ্টির দোকানের সামনে ও মুক্তিযোদ্ধা অফিসের সামনে সব্দেরের দোকানে টিসিবির পেয়াঁজ বিক্রির কার্যক্রম চলছে। শাওন ও রকি নামে এক ক্রেতা জানান, সকাল থেকে লাইনে দাড়িয়ে একঘন্টা পর পেয়াজ পেয়েছি। 

এদিকে পেঁয়াজ কেনার জন্য পুরুষের পাশাপাশি নারাীরাও লাইনে দাড়িয়ে পিয়াজ কিনছেন। ডিলার মিথুন জানান, নিয়ম মাফিক প্রতিজনকে এক কেজি করে ৪৫ টাকা দরে পেঁয়াজ দেওয়া হচ্ছে। আপাতত ৪ টন পিয়াজ দেওয়া হবে বলেও তিনি জানান।

 প্রতিদিন উপজেলার ৪ টন পেঁয়াজ বিক্রি করা হবে। ৪৫ টাকা দরে প্রত্যেক জন ১ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। গত দুই মাস ধরে পেঁয়াজের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। নতুন পেঁয়াজ বাজারে উঠলেও দাম কমার কোন লক্ষণ নেই। এখনো পুরাতন পেঁয়াজ ২২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। 

ফলে সাধারণ মানুষের নাগালে পেঁয়াজ আনার জন্য সরকার খোলাবাজারে বিক্রির কার্যক্রম শুরু করেছে। সারাদেশে অনেক আগে থেকে এর কার্যক্রম থাকলেও গতকাল সোমবার থেকে ডোমার উপজেলায়ও এই কার্যক্রম শুরু হয়েছে।  
                                                            
এবিএন/মোঃ আব্দুল্লাহ আল মামুন/জসিম/বিদ্যুৎ

এই বিভাগের আরো সংবাদ