ময়মনসিংহে সব রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ১২:২২ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৯, ১২:৪২

জেলা প্রশাসনের সঙ্গে আলোচনা সফল না হওয়ায় ময়মনসিংহ থেকে সব রুটে বাস চলাচল দ্বিতীয় দিনের মতো বন্ধ রেখেছেন বাস মালিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। দীর্ঘক্ষণ বাসের জন্য অপেক্ষা করে ফিরে যেতে হচ্ছে তাদের।

আজ মঙ্গলবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো চলা এ ধর্মঘটে জেলার বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে মাসকান্দা বাসস্ট্যান্ড ও পাটগুদাম বাস টার্মিনালসহ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেন পরিবহন মালিক ও শ্রমিকরা। শ্রমিকদের মারধর এবং বিআরটিসি বাস প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়।

মঙ্গলবার সকালে ময়মনসিংহ জেলা বাস মালিক সমিতির মহাসচিব মাহবুব আলম বলেন, ‘বিআরটিসির বাস বন্ধ করা’ আমাদের প্রধান দাবি। যতক্ষণ না তা বন্ধ হচ্ছে আমরা বাস চালাব না। বিষয়টি সমাধানের জন্য গতকাল রাতে জেলা প্রশাসকের পরিবহন মালিকরা বসে ছিলাম কিন্তু আলোচনা ফলপ্রসূ না হওয়ায় বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত অব্যাহত রয়েছে। আমাদের দাবি দাওয়া না মানা পর্যন্ত সব ধরনের যানচলাচল বন্ধ থাকবে।

এক শ্রমিক বলেন, বিআরটিসি বাস চালুর পর থেকে বেসরকারি বাসের যাত্রীসংখ্যা অনেক কমে গেছে। তাই মালিকরা লোকসানের আশঙ্কায় বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বিআরটিসির বাসের ভাড়া কম। যাত্রীরা বিআরটিসির বাসের প্রতি বেশি আগ্রহী। আবার বিআরটিসির বাসগুলো বেশি বড় হওয়ায় তারা একবারে অনেক যাত্রী নিয়ে যায়।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, শ্রমিক-মালিক সংঘঠনের নেতাদের সঙ্গে আলোচনা করে শিগগিরি এ সমস্যা সমাধান করা হবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ