আজকের শিরোনাম :

রাণীশংকৈলে কর্তৃপক্ষের অবহেলায় পানি সরবরাহ স্থাপনা বিকল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০১৮, ১৪:৫৬

রাণীশংকৈল (ঠাকুরগাঁও), ২৭ জুন, এবিনিউজ : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের অবহেলায় খাবার পানি সরবরাহ স্থাপনা বিকল হয়ে পড়েছে। ফলে সুবিধাভোগী গ্রাহকরা অভিযোগ করেও কোনো সুফল পাচ্ছেনা।

জানা যায়, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোগে রাণীশংকৈল উপজেলায় ৬টি খাবার পানি সরবরাহ স্থাপনা নির্মান হয়।

বরেন্দ্র কর্তৃপক্ষের সঠিকভাবে তদারকি না থাকায় শুরু থেকেই নি¤œমানের কাজ হওয়ায় এ স্থাপনা গুলি পড়ে রয়েছে। আর এ স্থাপনা গুলি নির্মাণের সময় গ্রাহকদের কাছে নেওয়া হয়েছে ২০ হাজার টাকা। নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ৬ লক্ষ ১৮লক্ষ ২০ লক্ষ্য টাকা। বরেন্দ্রর অধীনে ধর্মগড় এলাকায় আর-১৫,২৯ গোগর ২৩৮ কেউটান ৩৭৬ রাতোর ৪৪ আমজুয়ান ৬৭নং গভীর নলকূপের সাথে নির্মাণ করা হয়।

এ ব্যাপারে সুভিধাভোগীরা বলেন, ঠিকাদার সে সময় কাজগুলি মানসম্মত করেনি আর প্রকৌশলীরা সঠিক ভাবে তদারকি না করেই বিল দিয়েছে, এ কারণে শুরু থেকেই পানি সরবরাহ বন্ধ রয়েছে। মূলত, দীর্ঘদিন ধরে একই স্থানে চাকুরি করায় সুবাধে এক প্রকৌশলীর কারণে এ নিম্মমানের কাজগুলি হয়েছে।

২০০৬ সালে এ উপজেলায় যোগদান করা উপ-সহকারি প্রকৌশলী এএসএম আসাদুজাম্মান গত ২৭ জুন এ প্রতিনিধিকে বলেন, বিশুদ্ধ খাবার পানি সরবরাহ স্থাপনা বন্ধ থাকার কথা স্বীকার করে বলেন, প্রতিটি নলক’পে ৫১জন করে সুভিধাভোগী রয়েছে।

এ স্থাপনা নির্মাণ নিম্নমানের হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে সত্যতা স্বীকার করে বলেন, এগুলো আমার সময়ে কিছু নির্মাণ হয়েছে তাছাড়া শুরুতে গ্রাহকদের তেমন চাহিদা না থাকায় সচল করা হয়নি।

এ ব্যাপারে বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ সহকারি প্রকৌশলী খাইরুল আলম বলেন, আমি ৪টি উপজেলায় দার্য়িত্বে রয়েছি তাই কোথায় পানি সরবরাহ বন্ধ রয়েছে তা আমার জানা নেই।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি আফরিদা মুঠোফোনে বলেন, বিষয়টি আমার জানা নেই। বরেন্দ্রের সাথে কথা বলে এগুলো সচল করার ব্যবস্থা নেওয়া হবে।

এবিএন/মোবারক আলী/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ