দেবহাটায় রোকেয়া দিবসে র‌্যালী ও আলোচনা সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯, ১৮:৪০

দেবহাটায় রোকেয়া দিবসের র‌্যালী, আলোচনা সভা, মানববন্ধন এবং জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টায় দেবহাটা উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দেবহাটা কলেজে এসে মানববন্ধনে মিলিত হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনের সভাপতিত্বে এবং মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট। এসময় উপস্থিত ছিলেন দেবহাটা কলেজের অধ্যক্ষ একেএম আনিসুজ্জামান কালাম, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও ফাতেমা রহমান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক, সাধারন সম্পাদক চন্দ্রকান্ত মল্লিক, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, যুগ্ম সাধারন সম্পাদক নির্মল কুমার মন্ডল, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও আশার আলোর নির্বাহী পরিচালক আবু আব্দুল্লাহ আল আজাদ, সদস্য ও বহেরা এটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রফিক, সদস্য সতিকা সরকার প্রমুখ।

অনুষ্ঠানে বেগম রোকেয়ার নারী জাগরণের পটভূমি, নারী স্বাবলম্বী ও নারী ক্ষমতায়ণের উপর বিভিন্ন আলোচনা শেষে অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী হিসেবে মাধবী রানী, শিক্ষা ও চাকরীর ক্ষেত্রে আছমা পারভীন, সফল জননী নারী হিসেবে জোহরা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নব উদ্যমে জীবন শুরু করায় কোহিনুর বেগম এবং সমাজের উন্নয়নে অসামান্য অবদান রাখায় রিংকু রানীকে শ্রেষ্ঠ জয়ীতা সম্মাননা ও সনদ প্রদান করা হয়।
 

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ