আজকের শিরোনাম :

ফেনীতে যুবলীগের দুগ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:১৪

ফেনীর ছাগলনাইয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সিরাজ উদদৌলা (২৫) নামের এক যুবলীগ কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চারজন।

রবিবার (৮ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে উপজেলার ঘোপাল ইউনিয়নের সমিতি বাজার এলাকায় এই সংঘর্ষের ঘটনায় ঘটে।

জানা গেছে, স্থানীয় উপজেলা আওয়ামী লীগের বিলুপ্ত কমিটির যুগ্মসাধারণ সম্পাদক জুলফিকার সমর্থক হিসেবে পরিচিত স্থানীয় যুবলীগ কর্মী পারভেজ ও ফারুকের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কয়েক মাস ধরে বিরোধ চলে আসছিল। কয়েক দিন আগে পারভেজ তার প্রতিপক্ষ শহীদের ভাই নজরুলকে মারধর করে।

এ ঘটনার জেরে রবিবার বিকাল ৪টার দিকে চারটি সিএনজি চালিত অটোরিকশাযোগে ফারুক সমর্থকরা অস্ত্রশস্ত্র নিয়ে উপজেলার ঘোপাল ইউনিয়নের সমিতি বাজারের একটি চায়ের দোকানে পারভেজ গ্রুপের লোকদের ওপর হামলা করে। এতে দু-পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হন স্থানীয় নিজকুঞ্জরা গ্রামের আবদুল কাদেরের ছেলে যুবলীগ কর্মী সিরাজ উদদৌলাকে ( ২৫), যুবলীগ কর্মী পারভেজ, জিহানসহ পাঁচ জন।

পরে বারইয়ারহাটের একটি হাসপাতালে নেওয়ার পথে সিরাজ উদদৌলা(২৫) মারা যান। আহত অন্যদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এ দিকে, এ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেড় ঘণ্টা অবরোধ করে রাখে বিক্ষুদ্ধ যুবলীগ কর্মীরা। পরে পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।

এ ঘটনার জন্য আওয়ামী লীগ নেতা জুলফিকুল ছিদ্দিকী স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক মানিকের লোকজন জড়িত বলে অভিযোগ করেছেন।

এ বিষয়ে আজিজুল হক মানিক বলেন, এ ঘটনার সঙ্গে তার কোনো নেতাকর্মীর সংশ্লিষ্টতা নেই। জুলফিকারের লোকদের অভ্যন্তরীণ বিরোধ থেকে এ ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন তিনি।

সংঘর্ষের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফেনীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান ও ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহমেদ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ