আজকের শিরোনাম :

কুমিল্লা উত্তর আওয়ামী লীগের সম্মেলন ৯ ডিসেম্বর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯, ১০:৪৪

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন ঘনিয়ে আসছে। 

আগামী ৯ ডিসেম্বর চান্দিনা উপজেলার মহিলা কলেজ মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। এবারের সম্মেলনে দলটির নেতৃত্বে পরিবর্তন আসতে পারে এমন আশা করছেন তৃণমূল। সম্মেলনকে ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনা বিরাজ করছে। সম্মেলনে কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ কে পাচ্ছেন, এ নিয়ে দলীয় ফোরামে চলছে গুঞ্জন।

দলীয় সূত্র জানায় সম্মেলন উদ্বোধন করবেন প্রধান অতিথি দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। 

এতে দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাড. আব্দুল মতিন খসরু এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। 

বর্তমান সভাপতি আব্দুল আওয়াল সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের  সঞ্চালনায় সম্মেলন সফল করার লক্ষ্যে জেলার নেতারা প্রচার-প্রচারণা, মঞ্চ তৈরীর মাঠ পরিদর্শন, তৃণমূলের সাথে বৈঠকের পশাপাশি সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

সম্মেলনকে ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস-উল্লাস লক্ষ্য করা গেছে। দুর্নীতিবাজ ও বিতর্কিতদের বাদ দিয়ে দক্ষ, ত্যাগি, তৃণমূলের সাথে সম্পৃক্ত স্বচ্ছ ভাবমূর্তির পরিচ্ছন্ন নেতাদের নেতৃত্বে আনতে সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দিপনা কয়েকগুন বেড়ে গেছে। তারা ঐক্যবদ্ধ তাদের কাঙ্খিত নেতা নির্বাচিত করতে। 

প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে স্বাগত জানিয়ে তৃণমূল নেতাকর্মীরা বিগত দিনে দলের দুর্দিনে যেসব নেতা দলের হাল ধরেছে, নেতাকর্মীদের পাশে দাঁড়িয়েছে এমন নেতৃত্ব চায় নেতাকর্মীরা। 

সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আলোচনার শীর্ষে রয়েছেন সভাপতি প্রার্থী বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আলহাজ জাহাঙ্গীর আলম সরকার ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ম. রুহুল আমিন। 

সাধারণ সম্পাদক প্রার্থী বর্তমান কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক বাদল রায়, রৌশন আলী মাস্টার এবং মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন এর নাম শোনা গেলেও তৃণমূলে আলোচনায় রয়েছেন অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদের নাম।

স্থানীয় নেতাকর্মীদের সাথে কথা বললে তারা তাদের কাঙ্খিত নেতার নাম উল্লেখ করেন।  তৃণমূল নেতাকর্মীরা বলছেন দলের দুর্দিনের কান্ডারি ও আমাদের অভিভাবক জাহাঙ্গীর আলম সরকার। তিনি ২৭ বছর যাবত দলের সেক্রেটারী থেকে হাজার হাজার নেতাকর্মী সৃষ্টি করেছেন। এই অঞ্চলে আওয়ামী লীগ বলতে আমরা জাহাঙ্গীর আলম সরকাকে বুঝি। তিনি দলের ও কর্মীদের প্রকৃত নিবেদিত প্রাণ। ওয়ান ইলেভেনের সময় জেলার সব শীর্ষ নেতারা লাপাত্তা ও আত্মগোপনে চলে গেলেও একমাত্র জাহাঙ্গীর আলম সরকারকে কাছে পেয়েছি। 

জাহাঙ্গীর আলম সরকার সভাপতির পদে আসীন হলে দল আরো বেশি সুসংগঠিত হবে এবং সভানেত্রীর হাত শক্তিশালী হবে। সাধারণ সম্পাদক প্রার্থী অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ এর ব্যাপারে একই কথা বলেন তৃণমূল নেতৃবৃন্ধ। 

দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. আহসান হাবীব চৌধুরী লিল মিয়া, মেঘনা উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক রতন সিকদার, চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. মহিউদ্দিন আহমেদ আলম বলেন বিগত সময়ে দলের দুর্দিনে যাদের কাছে নেতাকর্মীরা আশ্রয় পেয়েছে, নিরাপত্তা পেয়েছে, আর্থিক সহযোগিতা পেয়েছে, দলের হাল ধরে রেখেছে এমন নেতা নেতৃত্বে আসলে দল আরো বেশি চাঙ্গা হবে। কর্মীবান্ধব ও তৃণমূলের সাথে বিগত দিনে সম্পৃক্ত ছিলো এমন নেতাকে নেতৃত্বে দেখতে চাই।      

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব বলেন কেন্দ্রীয় সম্মেলনের মতো নৌকার আদলে আধুনিক এবং ডিজিটাল মঞ্চে সম্মেলন করার সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। অতিথি এবং কাউন্সিলারদের জন্য সংরক্ষিত আসন এবং বিশ ফুট বাই চল্লিশ ফুট এলইডি টিভি মাধমে ডিজিটাল মঞ্চে কুমিল্লায় এই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে আমাদের এই সম্মেলন। 

সম্মেলনের আশঁপাশসহ পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। সবমিলে কেন্দ্রীয় সম্মেলনের মতো গর্জিয়েস ও নতুত্ব দেখবে কুমিল্লাবাসী। 

কুমিল্লা উত্তর সাংগঠনিক জেলা হওয়ার পর থেকে চব্বিশ বছর  যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বর্তমান কমিটির সহ-সভাপতি দায়িত্ব পালনকারী সাধারণ সম্পাদক প্রার্থী  ডাকসুর সাবেক এই সদস্য বলেন আমি শতভাগ আশাবাদী সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলে সাতটি উপজেলা প্রকৃত ও নিপীড়িত তৃণমূল আওয়ামী লীগ কর্মীরা মূল্যায়িত হবে এবং এখানে সংগঠন আরো শক্তিশালী হবে। 

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ম. রুহুল আমিন জানান এবারের সম্মেলনে দলের জন্য যোগ্য ও ত্যাগীরা দলের গুরুত্বপূর্ণ পদে আসবে বলে আশা করি।

এবিএন/জাকির হোসেন হাজারী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ