আজকের শিরোনাম :

শেরপুরে চাঁদার দাবিতে সন্ত্রাসী কর্তৃক নির্মাণাধীন কাজ বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯, ১৫:০১

বগুড়ার শেরপুরে ছোনকা এলাকায় দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে আজিজুর রহমান নামে এক ব্যক্তির নতুন নির্মাণাধীন বাড়ীর কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা। 

এ ব্যাপারে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

শেরপুর থানার লিখিত অভিযোগ সূত্রে জানা যায় উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা এলাকার মৃত আরজ উদ্দিনের ছেলে আজিজার রহমান প্রায় ৩০ বছর পূর্বে ছোনকা এলাকায় ৫ শতাংশ জায়গা ক্রয় করে গাছ লাগিয়ে রাখে। 

গত এক সপ্তাহ আগে তার ক্রয়কৃত জায়গায় নতুন বাড়ীর নির্মাণ কাজ শুরু করার পর থেকেই চন্ডিপুর গ্রামের আব্দুর রাজ্জাক, ছোনকা গ্রামের ইয়াছিন আলী ও রানা মিয়া এর নেতৃত্বে সন্ত্রাসী বাহিনীরা তার কাছ থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিলো।

চাঁদার টাকা দিতে অস্বীকার করায় গতকাল বুধবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সেখানে গিয়ে বাড়ীর নির্মাণ কাজ বন্ধ করে দিতে বলে ইয়াছিন। 

এ সময় বাড়ীর নির্মাণ কাজের রাজমিস্ত্রিদের সাথে রাজ্জাক ও ইয়াছিনের বাকবিতন্ডা হয়। এখানে আবার কাজ করতে আসলে তাদেরকে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকী দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। 

ঐ দিন সন্ধ্যায় ইয়াছিন ও রাজ্জাকের নেতৃত্বে রানা মিয়া, ইব্রাহিম, জাহাঙ্গীর, হাফিজুর রহমান হিটলারসহ অজ্ঞাত আরও ১০/১২ জনের সন্ত্রাসী বাহিনী আজিজুরের মেয়ের জামাই রবিউলের ছোনকা বাজারের মেডিসিনের দোকানে গিয়ে হামলা করে তাকে বেধড়ক পিটিয়ে জখম করে। 

পরে তার চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে। এ সময় তার দোকানের ক্যাশবাক্সে রক্ষিত নগদ ১ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। এবং দোকানের আসবাবপত্র ভাংচুর করে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এলাকাবাসী জানায় ইয়াছিন ও রাজ্জাক স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতাদের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন সময় এ সব চাঁদা আদায় করে। 

এ ব্যাপারে শেরপুর থানার ওসি (তদন্ত) বুলবল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/শহিদুল ইসলাম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ