আজকের শিরোনাম :

কাউখালীতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের টিন ও চেক বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯, ১২:৫৫

পিরোজপুরের কাউখালীতে গতকাল বুধবার রাতে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের ঢেউটিন ও চেক বিতরণ করেন জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি। 

রাতে আনোয়ার হোসেন মঞ্জু কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গণে সমাবেশে দেওয়া বক্তব্যে বলেন ঘূর্ণিঝড় বুলবুল’র আঘাতে ক্ষতিগ্রস্ত-বিপন্ন মানুষের জন্য যে ত্রাণ সাহায্য এ এলাকায় বরাদ্দ করা হয়েছে তা সঠিকভাবে ও সততার সঙ্গে বিতরণ করতে হবে। 

ক্ষতিগ্রস্তদের তালিকা অনুযায়ী যাতে সবাই ঢেউটিন, কম্বলসহ ত্রাণসামগ্রী পায়, তা নিশ্চিত করতে হবে। 

এ সময় জেপির চেয়ারম্যান কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গণে সম্প্রতি আঘাত হানা ঘূর্ণিঝড় বুলবুলে উপজেলার ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের ঢেউটিন ও চেক বিতরণ করেন। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, ইউএনও মোসা. খালেদা খাতুন রেখা, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, কাউখালী ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন, শিয়ালকাঠি ইউপি চেয়ারম্যান সিকদার মো. দেলোয়ার হোসেন, চিরাপাড়া-পারসাতুরিয়ার ইউপি চেয়ারম্যান মাহমুদ খান খোকন, আমড়াজুড়ি ইউপি চেয়ারম্যান মো. শামসুদ্দোহা চাঁদ, সয়না-রঘুনাথপুরের ইউপি চেয়ারম্যান এলিজা সাঈদ, জেলা পরিষদ সদস্য শাহজাদী রেবেকা শাহীন চৈতী প্রমূখ। 

এ ছাড়া রাজনৈতিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেপির উপজেলা সভাপতি মাহবুবুর রহমান খান, সাধারণ সম্পাদক মো. শাহ আলম নসু ও সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল মাহফুজ পায়েল, আওয়ামী লীগের উপজেলা যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান পল্টন, সাংগঠনিক সম্পাদক সুনীল কুন্ডু প্রমূখ।

জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি আরও বলেন ‘আমাদের উন্নত হতে হবে। উন্নয়নের পথ অনেক দীর্ঘ। তবে এটাও সত্য, অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানুষ এখন কর্মসংস্থানও চায়। সরকার অবকাঠামোগত উন্নয়নের ব্যবস্থা করে বটে, কিন্তু কর্মসংস্থানের জন্য কলকারখানা, ব্যবসা প্রতিষ্ঠান, কৃষিকাজ ইত্যাদির সুযোগ বেসরকারিভাবেই সৃষ্টি করতে হয়, যা একটি ধারাবাহিক প্রক্রিয়া। আর এর জন্য প্রয়োজন মানুষের ঐক্য।’

এবিএন/সৈয়দ বশির আহম্মেদ/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ