আজকের শিরোনাম :

বেনাপোলে বিএসএফ সদস্য আটকের পর ভারতে হস্তান্তর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯, ১২:৫২

যশোরের বেনাপোল চেকপোষ্ট (সীমান্ত) দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগ এক জন বিএসএফ সদস্যকে আটক করে বিজিবি সদস্যরা। 

পরে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফএর  পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ সদস্যকে হন্তান্তর করা হয়। 

গতকাল সোমবার বিকালে এ ঘটনা ঘটে বেনাপোল চেকপোষ্ট এলাকায়।

বিজিবি সূত্র জানায় বাংলাদেশের আলী হোসেন নামে একজন পাসপোর্টবিহীন লোককে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগ পেট্রাপোল বিএসএফ আটক করে। 

পরে তাকে পেট্রাপোল থানায় হস্তান্তরের জন্য গাড়ীতে উঠানোর সময সে পস্রাব করার কথা বললে বিএসএফ সদস্যরা তাকে পস্রাব করতে সুযোগ দেয়। এ সময় সে দৌড়ে বাংলাদেশে পালিয়ে আসে। এরপর বিএসএফ এর ৪ সদস্য (২ জন মহিলা সদস্য ও ২ জন পুরুষ সদস্য) তাকে ধাওয়া করে বাংলাদেশের আনুমানিক ৩০০ গজ ভিতরে প্রবেশ করে। সাথে সাথে বিজিবি সদস্যরা বিএসএফ সদস্যদের আটকের জন্য অভিযান চালালে তিনজন বিএসএফ সদস্য কৌশলে পালিয়ে যায়। তবে পেট্রাপোল ক্যাম্পের হেড কনষ্টবল চৈতান্য বিজিবি সদস্যদের হাতে আটক হয়। বেনাপোল চেকপোষ্টে এলাকায় বিএসএফ সদস্যদের অনুপ্রবেশে উৎসুক জনতারা ছবি ও ভিডিও করে বলে জানা যায়। তবে বিজিবি সদস্যরা কয়েকজনকে নিয়ে তাদের হাতে থাকা মোবাইল থেকে ভিডিও ছবি ডিলেট করে দেয়। ভারতে অনুপ্রবেশকারী বাংলাদেশি নাগরিক হলেন বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া গ্রামের খোকনের ছেলে আলী হোসেন। 

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়ন এর বেনাপোল আইসিপি কোম্পানি কমান্ডার ও ভারতের ৬৪ বিএসএফের পেট্রাপোল কোম্পানি কমান্ডার পর্যায়ে বেনাপোল নোম্যান্সল্যান্ডে পতাকা বৈঠকের মাধ্যমে হেড কনষ্টবল শ্রী চৈতান্যকে হস্তান্তর করা হয়। 

৪৯ বিজিবি বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বাংলাদেশে প্রবেশ কারী বিএসএফ সদস্যকে পতাকা বৈঠকের মাধ্যেমে ফেরত দেওয়া হয়েছে।

এবিএন/মো. আয়ুব হোসেন পক্ষী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ