আজকের শিরোনাম :

সাপাহারে ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৯, ১৮:৪০

চলতি আমন মৌসুমে সরকারি খাদ্য গুদামে সরাসরি ধান ক্রয় করার জন্য নওগাঁর সাপাহারে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এ লটারি প্রক্রিয়া সম্পন্ন হয়। এবারে ৬ ইউনিয়নে ১২৪২ মেট্রিক টন আমন ধান ক্রয় করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, নার্গিস সরকার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মুজিবুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: শওকত জামিল প্রধান, সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা প্রমুখ।

সদর ইউনিয়নে বড় আকারের ২৭ জন, মাঝারি আকারের ৪১ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ৬৮ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।
তিলনা ইউনিয়নে বড় আকারের ৪১ জন, মাঝারি আকারের ৬২ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১০৪ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।শিরন্টি ইউনিয়নে বড় আকারের ৩৮ জন, মাঝারি আকারের ৫৭ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ৯৫ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।

গোয়ালা ইউনিয়নে বড় আকারের ৫৪ জন, মাঝারি আকারের ৮২ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১৩৭ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়। পাতাড়ী ইউনিয়নে বড় আকারের ৪৯ জন, মাঝারি আকারের ৫৯ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১০০ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়।

আইহাই ইউনিয়নে বড় আকারের ৪৭ জন, মাঝারি আকারের ৭১ জন এবং ক্ষুদ্র ও প্রান্তিক ১১৯ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়। নির্বাচিত কৃষকগণ প্রত্যেকে ২৬ টাকা দরে ১ হাজার কেজি ধান সরাসরি সরকারি খাদ্য গুদামে সরবরাহ করতে পারবেন। এ সময় সেখানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসার সহ কৃষকগণ উপস্থিত ছিলেন।
 

এবিএন/নয়ন বাবু/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ