আজকের শিরোনাম :

সদরপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে কারাদণ্ড ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৯, ১৯:১৪

ফরিদপুর জেলার সদরপুর উপজেলার পদ্মা নদীর সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত দুই ব্যক্তিকে জরিমানা ও একজন কে কারাদন্ড প্রদান করেছে। তিনজনের মধ্যে মোঃ আ. ছত্তার(৩৮) ও মোঃ আছাদ(৩৮)কে নগদ দুই লক্ষ টাকা করে মোট চার লক্ষ টাকা এবং মোঃ বাহাদুর খান কে ১বছরের বিনাশ্রম কারাদন্ড জেল দিয়েছে। এদের বাড়ি সদরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

এরা তিন জনই বালু ব্যবসায়ী। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় তাদের এ কারাদন্ড ও অর্থদন্ড করে আদালত। সদরপুর উপজেলার আকোটেরচর ইউনিয়নের পদ্মা নদীতে তিন ব্যবসায়ী নদীতে বলগেটের মাধ্যমে নদীর তীরবর্তী এলাকা থেকে বালু ও মাটি উত্তোলন করে আসছিলেন এমন খবর পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন আদালতের বিচারক,নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) সজল চন্দ্র শীল।

ভ্রাম্যমান আদালত তিন বালু ব্যবসায়ীকে আটক করে পৃথক পৃথক ভাবে জেল ও জরিমানা করা হয়। গতকাল শনিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম সজল চন্দ্র শীল এ সাজা দেন। জরিমানাকৃত দুই ব্যবসায়ী জরিমানা পরিশোধ করলে তাদের ছেড়ে দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও এসিল্যান্ড সাংবাদিকদের বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
 

এবিএন/সাব্বির হাসান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ