আজকের শিরোনাম :

বদলগাছীতে ইউএনওর গাড়ি চালাচ্ছেন পরিচ্ছন্ন কর্মী!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৯, ১৩:১০ | আপডেট : ০১ ডিসেম্বর ২০১৯, ১৩:২৯

নওগাঁর বদলগাছী উপজেলা নির্বাহী অফিসারের গাড়ী চালকের (ড্রাইভার) পদ দীর্ঘ ৯ বছর থেকে শূন্য থাকায় পরিচ্ছন্ন কর্মী মো. সৌখিন হোসেনের দ্বারা নির্বাহী অফিসারের গাড়ী চালানোর কারণে উপজেলা পরিষদের অফিসগুলি প্রায় সময় অপরিচ্ছন্ন থাকে বলে নাম প্রকাশ না করার শর্তে কতিপয় অফিসারসহ কর্মচারীদের ভাষ্যে জানা গেছে। 

উপজেলা নির্বাহী অফিসারের গাড়ীচালক (ড্রাইভার) এর পদটি ২০১০ সাল থেকে শূন্য হয়ে পড়ে। কিন্তু এ পর্যন্ত ড্রাইভার পদে লোক নিয়োগের কোন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়নি। 

সুইপার পদে (পরিচ্ছন্নতা) উপজেলা পরিষদ কর্তৃক নিয়োগপ্রাপ্ত মো. সৌখিন হোসেনের দ্বারা উপজেলা নির্বাহী অফিসারের গাড়ী দীর্ঘদিন থেকে ড্রাইভার হিসাবে চালিয়ে নেওয়া হচ্ছে। ফলে উপজেলা পরিষদের অফিসগুলি পরিচ্ছন্নতা রাখতে গিয়ে কর্মকর্তা-কর্মচারী বিব্রত হলেও মুখ খুলতে পারছেনা বলেও তারা জানান। নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারী শ্রী শুনিল চন্দ্র বলেন জেলা প্রশাসক, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও পরিবহন পুল এর উর্ধ্বতন কর্মকর্তার নিকট বহুবার ড্রাইভার নিয়োগ বিষয়ে পত্র লেখা হয়েছে।  

গত ২৩/৪/২০১৮ তারিখে সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমী চৌধুরী কর্তৃক কারণ দর্শানো নোটিশের ২৪/৪/২০১৮ তারিখের জবাবে সুইপার (পরিচ্ছন্নতা) কর্মী পদে উপজেলা পরিষদ, বদলগাছীতে কর্মরত আছে এবং উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় তার গাড়ীচালক হিসাবে কাজ করছে মর্মে সৌখিন হোসেন উপজেলা পরিষদ চেয়ারম্যানের নিকট দাখিলকৃত তার জবাবে উল্লেখ করে। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুল আলম খান বলেন সুইপার (পরিচ্ছন্নতা) কর্মী সৌখিন হোসেনকে তার নিয়োগকৃত পদের দায়িত্ব পালনের জন্য কাজ করার কথা বলার পরও সে দায়িত্ব পালন না করে গাড়ীচালক হিসাবে কাজ করছে।

এ বিষয়ে সৌখিন বলেন আমি আগামী মাস থেকে অব্যাহতি দিয়ে মাস্টার রোলে গাড়ীচালক হিসাবে থাকব।  

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবু তাহিরের সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম 
    
 

এই বিভাগের আরো সংবাদ