আজকের শিরোনাম :

বেড়ায় মিড ডে মিল কর্মসূচীর প্রথম পর্যায়ে ৫হাজার ৭০৫ জন ছাত্র-ছাত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৯, ১৭:১২

পাবনার বেড়ায় প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের দুপুরে খাবার দেওয়ার মধ্য দিয়ে মিড ডে মিল কর্মসূচী চালু করা হলো। বিগত দিনে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের টিফিনে এক প্যাকেট ছোট বিস্কুট দেওয়া হতো। বেড়া উপজেলার ১১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এর মধ্যে প্রথম পর্যায়ে ১৫ টি বিদ্যালয়ে এ খাদ্য কর্মসূচি চালু করা হয়। প্রথম পর্যায়ে অন্তভুক্তি এই ১৫ টি বিদ্যালয়ের ৫ হাজার ৭০৫ জন শিক্ষার্থীকে সপ্তাহের তিন দিন (একদিন পর একদিন) দুপুরে খাবার দেওয়া হবে, সপ্তাহের বাকি তিন দিন যথারীতি আগের নিয়মে এক প্যাকেট বিস্কুট দেওয়া হবে।



আজ বৃহস্পতিবার উপজেলার হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের ১৭ নং নাকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার তোফাজ্জল হোসেন,সহকারী শিক্ষা অফিসার আবু সাঈদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফরোজ আজাদ বিউটি,হাটুরিয়া নাকালিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ মো. মোস্তাফিজুর রহমান,কৈটলা ইউপি চেয়ারম্যান মো.শওকাত ওসমান, বিদ্যালয়ের সভাপতি আব্দুল কাদের, সহ-সভাপতি সাংবাদিক ওসমান গনি, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা,অভিবাবক ও স্থানীয় গন্য মান্য ব্যক্তিবর্গ।

মিড ডে মিল চালু করায় ছাত্র-ছাত্রী উল্লোসিত এবং অভিবাবক এবং স্থানীয়রা সরকারের প্রতি সাধুবাদ জ্ঞাপণ করেন। ছাত্র ছাত্রীদের দুপুরে খাবার দিয়ে পরিবারকে সাহায্য করার পাশাপাশি শিশুদের বিদ্যালয়মুখী করে তোলা এবং শিক্ষার্থী ঝড়ে পড়া রোধে এ কর্মসূচী গ্রহন করা হয়েছে এবং এ কর্মসূচীর ফলে প্রত্যাশা পূরণ সম্ভব বলে বিজ্ঞ জনেরা মনে করেন।
 

এবিএন/নির্মল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ