আজকের শিরোনাম :

নোয়াখালীতে নারী ও শিশু ধর্ষণ ও যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯, ১৮:৩৪

দেশ ব্যাপি অব্যাহত ধর্ষণ, ধর্ষণ পরবর্তী হত্যা ও যৌন অত্যাচারসহ নারীর বিরুদ্ধে যেকোন ধরণের সহিংসতা ও নির্যাতন বন্ধের দাবিতে আজ বুধবার বিকালে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নোয়াখালী নারী অধিকার জোট, বেসরকারী উন্নয়ন সংস্থা এনআরডিএস, মানুষের জন্য ফাউন্ডেশন, স্থানীয় উন্নয়ন সংস্থা, গণমাধ্যম প্রতিনিধি, মানবাধীকার কর্মী, আইনজীবি, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রতিনিধি, যুব প্রতিনিধি, শিক্ষার্থী, নাগরিক সমাজের প্রতিনিধিসহ শতাধিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে।

মানববন্ধন শেষে সমাবেশে বক্তাগণ সা¤প্রতিক সময়ে  নোয়াখালীর সুবর্ণচরসহ দেশব্যাপি ঘটে যাওয়া নারী নির্যাতনের ঘটনাগুলো তুলে ধরে বক্তব্য প্রদান করেন। নির্যাতনের পেছনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং এ ধরনের মানবতা বিবর্জিত সহিংসতা আচরণ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য দায়িত্বশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।  

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী নারী অধিকার জোট সভাপতি লায়লা পারভীন, সাংবাদিক আবু নাছের মঞ্জু, প্রথম আলো বন্ধুসভার প্রতিনিধি আরিফ, বেসরকারি উন্নয়ন সংস্থা প্রান এর নির্বাহী পরিচালক নুরুল আলম মাসুদ, এনআরডিএস এর অর্থ ও প্রশাসনিক প্রধান অমল অধিকারী, প্রকল্প ব্যবস্থাপক দিপ্তী নাথ প্রমুখ।


এবিএন/গোলাম মহিউদ্দিন নসু/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ