আজকের শিরোনাম :

তিতাসে ২ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০১৯, ১৬:২২

কুমিল্লার তিতাস উপজেলায় ২ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কো. লি. কতৃপক্ষ। আজ সোমবার সকালে উপজেলার মৌটুপী ব্রীজ সংলগ্ন লাইন থেকে ইউছুফপুর গ্রাম পর্যন্ত সংযোগ প্রায় ২কিলোমিটার অবৈধ এই গ্যাস লাইন সংযোগ বিচ্ছিন্ন করে এবং লাইনটি উচ্ছেদ করেন তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোস্তফা। এসময় আরো উপস্থিত ছিলেন বাখরাবাদ গ্যাস কোম্পানীর ডি জি এম ভিজি ল্যান্স প্রকৌশলী রবিউল হক, ডি জি এম প্রকৌশলী সেবা মুর্তুজা রহমান খাাঁন, ডি জি এম সেফটি এন্ড সিকিউরিটি মো. হেলাল উদ্দিন সিকদার, র‌্যাব-১১ কুমিল্লা-২ সিপিসি মো. রবিউল হক ও তিতাস থানার এ এস আই রহমত উল্লাহ। এবিষয়ে ডিজিএম হেলাল উদ্দিন সিকদার সাংবাদিকদের বলেন আমরা তদন্ত করে শনাক্ত করেছি তিতাসে বেশ কয়েকটি লাইন অবৈধভাবে সংযোগ দিয়েছে। আজ এই লাইনটির উচ্ছেদ কাজ শুরু করেিেছ পর্যায় ক্রমে বাকী গুলো উচ্ছেদ করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন যারা রাতের আধারে অবৈধভাবে এই সংযোগ দিয়েছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে। অপর দিকে উপজেলার মাছিমপুর গ্রামের কয়েক’শ বৈধ গ্রাহক সম্প্রতি মানব বন্ধন করেছেন তারা বৈধ গ্রাহক হয়ে অবৈধ সংযোগের কারনে গ্যাসের পেশার পাচ্ছেনা ।

এদিকে এই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে এলাকাবাসী বলেন একটি দুষ্ট চক্র রাতের আধারে অবৈধ সংযোগ দিয়ে গ্রাহকদের কাছ থেকে কুটি কুটি টাকা হাতিয়ে নিয়েছে। এর আগেও ইউছুফপুর ও শাহাবৃদ্বি গ্রামের লাইনটি উচ্ছেদ করা হয়ে ছিল। কয়েক মাস পরই গ্রাহকদের চাপে আবারও রাতের আধারে লাইনটি সংযোগ দেয় ওই চক্র।


এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ