ঢাকা-ভোলা রুটে অত্যাধুনিক ওয়াটার বাসের পরীক্ষামূলক যাত্রা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৯, ০১:১৭

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকা-ভোলা রুটে পরীক্ষামূলক যাত্রা শুরু করেছে দ্রুত গতি সম্পন্ন অত্যাধুনিক গ্রিন লাইন ওয়াটার বাস। এর মধ্যদিয়ে ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো।

শুক্রবার (২২ নভেম্বর) সকাল ৮টায় গ্রিন লাইন ভলভো ওয়াটার বাসটি ঢাকা থেকে ছেড়ে ভোলার উদ্দেশে রওনা দিয়ে দুপুর সাড়ে ১২টায় ইলিশা ঘাটে এসে পৌঁছায়।

গ্রিন লাইন সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ। প্রতিদিন দুপুর দেড়টায় ভোলা থেকে ঢাকার উদ্দেশে গ্রিন লাইন ওয়াটার বাসটি ছাড়বে। পরদিন থেকে প্রতিদিন সকাল ৭টায় ঢাকা ছেড়ে যাবে।

গ্রিন লাইন পরিবহনের মালিক মো. আলাউদ্দিন জানান, আগামী ২৫ নভেম্বর থেকে এই রুটে অত্যাধুনিক ওয়াটার বাস সেবা আনুষ্ঠানিক চালু হচ্ছে। প্রায় ৬ শতাধিক যাত্রী প্রতিদিন যাতায়াত করতে পারবে বলে জানিয়েছেন গ্রিন লাইন কর্তৃপক্ষ।  

তবে কর্তৃপক্ষ উপরতলার (বিজনেস ক্লাস) ভাড়া সিট প্রতি ১ হাজার টাকা এবং নিচতলার (ইকোনিম ক্লাস) ভাড়া ৭শ টাকা নির্ধারণ করেছে বলে জানা গেছে।

ভোলা-ঢাকা রুটে গ্রিন লাইন ওয়াটার বাস চালু হয়ে ভোলাবাসীর মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। অনেকে বলছেন, আগে ঢাকা যেতে অনেক সময় লেগে যেত। এখন ঢাকা দ্রুত গিয়ে কাজ সেরে আবার চলে আসা যাবে। এটা ভোলাবাসীর জন্য অত্যন্ত খুশির খবর।

তবে ভোলার সচেতন মহল ভোলা থেকে প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ঢাকার উদ্দেশে এবং ঢাকা থেকে বিকাল ৫টায় ভোলার উদ্দেশে গ্রিন সার্ভিস চালু করার দাবি জানান।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ