আজকের শিরোনাম :

কিশোরগঞ্জে হিন্দু নারীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০১৮, ২১:০১

কিশোরগঞ্জ, ২৫ জুন, এবিনিউজ : কিশোরগঞ্জে হিন্দু নারীকে নির্যাতনের প্রতিবাদে জেলা পুজা উদযাপন পরিষদের উদ্যোগে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ সোমবার বিকেলে কালিবাড়ির সামনে পুজা উদযাপন পরিষদের সভাপতি ভুপেন্দ্র ভৌমিক দোলনের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ ও কালিবাড়ির সভাপতি ক্ষিতিশ দেবনাথ, সাধারণ সম্পাদক প্রণব সরকার, কালীবাড়ির সাধারণ সম্পাদক পলাশ দত্ত রায়, সদর পুজা উদযাপন পরিষদের সভাপতি মাখন দেবনাথ।

আরো বক্তব্য রাখেন মহিলা পরিষদের সাভানেত্রী অ্যাড. মায়া ভৌমিক, সাংগঠনিক সম্পাদক জাহানারা ইসলাম, সাবেক সদর পুজা উদযাপন পরিষদের সভাপতি রতন দাস, অ্যাড. অনুপম দেব নাথ, রূপক রঞ্জন রায়, উত্তম কুমার সাহা, গৌতম চক্রবর্তী, বিশ্বজিত ঘোষ অলক, আব্দুল আউয়াল ও রতন বসাক প্রমুখ।

বক্তারা বলেন, সুস্থ্য সুন্দর সমাজ গড়ে তুলতে হলে পুরুষদের এগিয়ে আসতে হবে এবং নারীদের সম্মান করতে হবে। তবেই সুস্থ সমাজ আশা কার যায়। এছাড়াও আইন প্রয়োগকারী উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট নেতৃবৃন্দের দাবি কোনো ফাঁকফোকড় নয়, শুভন্ধরের ফাঁকি নয় এমনকি এদেশের মাটিতে আর কোন নারী যেন নির্যাতনের চিত্র এমন ভয়াবহ না হয়। বাস্তবতার আলোকে প্রকৃত ঘটনা উদঘাটন করে জড়িতদেও কঠোর ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি জানান এ মানববন্ধনে। এসময় বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ,সাধারণ জনগণসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বনগ্রাম এলাকার কুখ্যাত দাঙ্গাবাজ মৃত আতর আলীর পুত্র ধলু মিয়া ১৩ জুন সকাল ১১টায় কৌশলে সুষমা রাণী পালকে বাড়িতে ডেকে নিয়ে ১৫ জুন পর্যন্ত আটকিয়ে রেখে তার সাঙ্গপাঙ্গদের নিয়ে বেদড়ক মারপিট করে। এক পর্যায়ে ঐ নরপিশাচ মধ্যযুগীয় কায়দায় মহিলার যৌনাঙ্গে লাঠি ঢুকাইয়া দেয়।

কটিয়াদী মডেল থানায় ধলু মিয়াসহ ৪ জনকে আসামি করে ঘটনার তিন দিন পর একটি মামলা করা হয়। আসামীরা আদালত থেকে জামিনে ছাড়া পায়। মহিলার একমাত্র মেয়ে কবিতা রাণী পাল (১৫) বনগ্রাম আনন্দ কিশোর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র। মায়ের এমন নির্যাতনের ঘটনায় তার জীবন যাপনে নেমে আসছে চরম নিরাপত্তাহীনতা।

এবিএন/শাফায়েতুল ইসলাম/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ