সোনাগাজীতে লবনের দাম বেশী চাওয়ায় দোকান কর্মচারীকে ঘুষি মেরে জখম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ২০:০৬

সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর বাজারে মঙ্গলবার সন্ধ্যায় বাড়তি দাম চাওয়ায় দোকান কর্মচারীকে ঘুষি মেরে রক্তাক্ত জখম করেছে এক লবন ক্রেতা। ওই দিন লবনের দাম বৃদ্ধির গুজবে বিভ্রান্ত হয়ে বিপুল সংখ্যক সাধারন জনতা বাজারের বিভিন্ন দোকানে লবন কিনতে ভীড় করেন। এসময় বাজারের বড় ব্যবসায়ী হানিফ সওদাগরের দোকান থেকে লবন কিনতে লাইন ধরে অপেক্ষা করতে থাকে সাধারন জনতা।

প্রত্যক্ষদর্শী আব্দুল হক জানায়, সন্ধ্যায় হানিফ সওদাগরের দোকানে লবন কিনতে যান সোনাপুর গ্রামের বেলু মিয়ার ছেলে সুমন। লাইন ভেঙ্গে সে দোকানে গিয়ে কর্মচারী আ্ইয়ুব খানের সাথে কথা কাটাকাটি শুরু করে। একপর্যায়ে সুমন দোকান কর্মচারী আইয়ুবকে সজোরে মুখে ও নাকে ঘুষি মারেন। এসময় তার নাক ও চোখের নীচে আঘাতপ্রাপ্ত হয়ে রক্ত ঝরতে থাকে। লবন কিনতে আসা উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে বাজারের একটি ফার্মেসী দোকানে নিয়ে গিয়ে চিকিৎসা করান।

সুমন জানায়, লবনের দাম বৃদ্ধি না পেলেও তারা গুজব রটিয়ে ২৫ টাকার লবন ৪০ টাকা দামে বিক্রি করতে থাকে। দোকানের কর্মচারীকে বেশী দাম না নিতে অনুরোধ করলে সে খারাপ ব্যবহার করলে ক্ষুদ্ধ হয়ে উপস্থিত লোকজন তাকে পিটিয়ে আহত করেন। দোকান মালিক হানিফ সওদাগর বণে, বাড়তি দামে লবন বিক্রি করা হয়নি। লবন কিনতে অনেক লোক দোকানের সামনে ভীড় করেন। আমার কর্মচারী দোকানের সামনে ভীড় করতে নিষেধ করলে তাকে ঘুষি মেরে রক্তাক্ত জখম করে সুমন।

লবন কিনতে আসা আব্দুস সালাম,ফকির আহমদ,আব্দুল আউয়াল জানায়, বাজারের সব ব্যবসায়ী নির্ধারিত দামের চেয়ে বেশী দামে লবন বিক্রি করেন। উপস্থিত লোকজন প্রতিবাদ শুরু করলে পুলিশ আসার খবরে অসাধু লবন ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। কয়েকজন পরে এসে বাড়তি টাকা ফেরত দেন।

এদিকে গতকাল মঙ্গলবার দুপুর থেকে লবনের দাম বৃদ্ধি পাওয়ার গুজবে উপজেলার প্রায় সব বাজারের দোকানে ক্রেতাদের উপচেপড়া ভীড় করে ক্রেতারা। এসুযোগে ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দ্বিগুন মূল্যে লবন বিক্রি করে। সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের বক্তারমুন্সি বাজারে অভিযান চালায়। এসময় তিনি বেশী দামে লবন বিক্রি করায় বাজারের ব্যবসায়ী নিতাই চন্দ্র সেন ও দুলাল হোসেন কে ১৫ হাজার টাকা জরিমানা করেন।বুধবারও উপজেলার মানুমিয়ার বাজার,জমাদারবাজার,কাজিরহাট বাজার,নুরানি বাজার সহ অনেক বাজারে বাড়তি দামে লবন বিক্রির খবর পাওয়া গেছে।
 

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ