আজকের শিরোনাম :

বস্তনিষ্ট সংবাদ প্রকাশ করাই সাংবাদিকদের নৈতিক দায়িত্ব : সিরাজগঞ্জের জেলা প্রশাসক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ১৭:৫৭

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেছেন, বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করাই সাংবাদিকদের নৈতিক দায়িত্ব। এ দায়িত্বের মাধ্যমে সমাজ ও দেশের নিরাপত্তায় বিশেষ ভুমিকা রাখতে পারেন। যেকোন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্যোগ পরবর্তিতে সাংবাদিকদের লেখনীতে সমস্যা সমাধানে সংশ্লিষ্ট প্রশাসন ব্যবস্থা গ্রহনে তৎপর হতে পারে।

আজ বুধবার সকালে শহরের একটি পার্টি সেন্টারে অক্সফ্যাম ইন বাংলােেদশের  সহায়তায় এসকেএস ফাউন্ডেশনের সহযোগীতায় সমাজ উন্নয়ন কার্যক্রম সুক’র আয়োজনে প্রিন্ট মিডিয়ার ও ইলেকট্রনিক সাংবাদিকদের জন্য মানবিক প্রতিবেদন লেখার দুদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সাংবাদিকরা দেশের উন্নয়ন ও অবহেলিত নির্যাতিত গণমানুষের সকল সমস্যা সম্ভবনা লেখনীর মাধ্যমে উপস্থাপন করে সমৃদ্ধিশালী দেশ গড়ার ভুমিকা অপরিসীম। সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফিরোজ মাহমুদ এবং প্রশিক্ষণের সহায়ক (প্রশিক্ষক) হিসাবে দায়িত্ব পালন করেন ইন্ডিপেন্ডন্ট টেলিভিশন উত্তরাঞ্চল প্রধান হাসিবুর রহমান বিলু।

এ সময় সুকের নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন, এলনা প্রকল্পের পিএম শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। এ কর্মশালায় সিরাজগঞ্জের কর্মরত প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিকের ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ