আজকের শিরোনাম :

ময়মনসিংহে পরিবহন ধর্মঘটে অচল রাজপথ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ১৭:২৫

আজ বুধবার দ্বিতীয় দিনের মতো সড়ক নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে ময়মনসিংহ থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস সার্ভিস বন্ধ ছিলো। সকাল থেকে ময়মনসিংহের মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকাগামী দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। শ্রমিকরা যানবাহন চালানো বন্ধ রেখে বুধবার(২০ নবেম্বর) সকাল থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে সব ধরণের যানবাহন চালানোয় বাঁধা দিচ্ছে। এতে চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। বিশেষ করে অফিস ও স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গামীরা।

দুপুরে ঢাকা-ময়মনমসিংহ মহাসড়কের শিকারীকান্দা এলাকায় বাস, ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকে চালকসহ যাত্রীদের শরীরে পচা নোংরা মবিল ছুঁড়ে মারতে দেখা গেছে। শ্রমিকদের তান্ডবে চালকই রেহাই পায়নি। আন্দোলনরত শ্রমিকরা জানান, কালো আইন বাতিল না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে। এদিকে জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের সম্পাদক সানোয়ার হোসেন চানু জানান, শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্তের বাইরে শ্রমিকরা তাদের ইচ্ছে মতো ধর্মঘট পালন করছে।

এদিকে,মহাসড়কে শ্রমিকদের অরাজকতা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে সড়কে পুলিশ প্রশাসনের কোন ভূমিকা চোখে পড়েনি।  জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, মবিল ছুড়ে মেরে কাউকে কস্ট দেযার অধিকার শ্রমিকদের নেই। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।   

   
এবিএন/মঈন উদ্দিন রায়হান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ