আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে বেশি দামে লবন বিক্রির দায়ে ৪ ব্যবসায়ীকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ১৭:২১

সিরাজগঞ্জে গুজবে বেশি দামে লবন বিক্রি করার দায়ে ৪ ব্যবসায়ীকে জেল জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শাহজাদপুর উপজেলার ডায়া বাজারে গতকাল মঙ্গলবার সন্ধার দিকে উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা ও সহকারী কমিশনার (ভুমি) জাকিয়া সুলতানা যৌথভাবে অভিযান চালায়। এসময় বেশি দামে লবণ বিক্রির দায়ে মাসুদ রানা (৩৫) নামে এক মুদি দোকানদারকে আটক করে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৭ দিনের কারাদন্ডাদেশ দেয়া হয়। এদিকে একই অপরাধে মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক জাহাঙ্গীর আলম কামারখন্দ উপজেলার জামতৈল ও পাইকোশা বাজারে অভিযান চালায়। এ সময় ২ লবন ব্যাবসায়ীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে লবন ব্যবসায়ী জহুরুল ইসলামকে ৪০ হাজার ও আব্দুল হাকিমকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই সময় সিরাজগঞ্জ শহরের বড় বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহম্মেদ ও মুরাদ হাসান। এ সময় বেশি দামে লবন বিক্রির দায়ে শহরের ফজলুল হক সড়কের মনোহারি দোকানদার নুরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে লবন সংকট ও তার মূল্য বৃদ্ধির গুজব ঠেকাতে মঙ্গলবার বিকেল থেকে মধ্যে রাত পর্যন্ত জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, জেলা উপজেলা শহরসহ বিভিন্ন স্থানে মাইকিং করা হয়।

এছাড়াও মসজিদ থেকেও মাইকিং করা হয় এবং ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ মাঠে নামে।  জেলা প্রশাসন থেকে এমন প্রশংসনীয় উদ্যেগ নেয়ায় লবন সংকটের গুজব ভেস্তে গেছে। তবে গুজবে জড়িত মহলের বিরুদ্ধে বিশেষ তদন্তও চলছে বলে সংশ্লিষ্ট প্রশাসন সূত্র থেকে জানানো হয়েছে।
 


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ