আজকের শিরোনাম :

কসবায় সীমান্তে জনসচেতনতা বৃদ্ধিতে মতবিনিময় সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০১৮, ১৭:০১

কসবা (ব্রাহ্মণবাড়িয়া), ২৫ জুন, এবিনিউজ : আজ সোমবার ৬০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জনসচেতনতামূলক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কর্ণেল মো. জোবায়ের হাসনাৎ, পিপিএস, এলএসসি, সেক্টর কামান্ডার, বিজিবি, কুমিল্লা। প্রধান অতিথির বক্তৃতায় জোবায়ের বলেন, অর্থনৈতিক মুক্তি অর্জনে মাদক ও চোরাচালান অন্যতম বাধা। এ বাধা অতিক্রম করা বিজিবি’র একার পক্ষে সম্ভব নয়। তিনি চোরাচালান ও মাদক রোধে সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণ  নিশ্চিত করার আহ্বান জানান।

স্বাগত বক্তব্য রাখেন লে. কর্নেল মো. জাহিদুর রহামন, পিএসসি, অধিনায়ক ৬০ বিজিবি সুলতানপুর।  ৬০ বিজি অধিনায়ক লে. কর্ণেল মো. জাহিদুর রহমানের সভাপতিত্বে কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোমোন খান বলেন, বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র তৈরি করার জন্য একটি দেশীয় ও আন্তর্জাতিক অশুভ শক্তি জঙ্গিবাদ ও মাদক কে দেশে ছড়িয়ে দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে জঙ্গিবাদকে নির্মূল করা হয়েছে। বাঙ্গালী বীরের জাতী, কখনো হার মানেনা। আমরা মাদক কেও নির্মূল করতে পারবো বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন; কসবা মহিলা কলেজ অধ্যক্ষ মো. তসলিম মিয়া, কসবা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল মালেক, ব্রাহ্মণবাড়িয়া জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহকারী পরিচালক মো. বাহাউদ্দিন, কসবা পৌরসভা প্যানেল মেয়র মো. আবু জাহের, , কসবা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মো. আবদুল হান্নান, পাক্ষিক অপরাধপত্র সম্পাদক হারুনুর রশীদ ঢালী ও কসবা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো. হেলাল উদ্দীন।

এসময় রাজনীতিক, ছাত্র-শিক্ষক, সাংবাদিকসহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভার আলোচনার ফাঁকে ফাঁকে বিজিবি শিল্পীগোষ্ঠী পরিবেশিত মাদক বিরোধী ও দেশাত্ববোধক সংগীত পরিবেশন করা হয়।


এবিএন/অলিউল্লাহ সরকার অতুল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ