আজকের শিরোনাম :

সদরপুরে সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৯, ১৬:১৩

ফরিদপুরের সদরপুরে সৎ মায়ের বিরুদ্ধে আট বছরের এক শিশু কে বিষ খাইয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সদরপুর উপজেলার আকোটেরচর ইউনিয়নের রমজান মোল্যার ডাঙ্গী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশুটির নাম তানিম (৮)। সে ওই এলাকার ইব্রাহীম মোল্যা ওরফে রেজাউল এর পুত্র।

চিকিৎসা শেষে শিশুটির মরদেহ শুক্রবার রাতে ঢাকা থেকে বাড়িতে আনা হলে খবর পেয়ে পুলিশ নিহত শিশু তানিমের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। শনিবার সকাল ১০টায়  ময়না তদন্তের জন্য ফরিদপুরে পাঠায় সদরপুর থানা পুলিশ। এ ঘটনায় শিশুটির বাবা ইব্রাহীম মোল্যা ওরফে রেজাউল বাদী হয়ে স্ত্রীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় সদরপুর থানা পুলিশ সৎ মা স্বপ্না বেগম (২৫) কে আটক করেছে।

জানা গেছে, গত মঙ্গলবার সকালে মধুর সঙ্গে সৎ মায়ের বিষপানে অসুস্থ্য হয়ে পড়ে তানিম। সকালে শিশুটিকে ডাক্তারের নিকট অবহেলা করতে দেখে শিশুটির দাদা আক্কাছ মোল্যা তাকে প্রথমে সদরপুর উপজেলার সীমান্তবর্তী চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেন হাসপাতাল কর্তৃপক্ষ। বাড়িতে আসার পর শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে সদরপুর হাসপাতালে নেওয়া হলে সদরপুর হাসপাতাল থেকে ফরিদপুর শিশু হাসপাতালে স্থানান্তর করে সদরপুর হাসপাতাল কর্তৃপক্ষ। ফরিদপুরে তানিমের শারিরিক অবনতি থাকায় ঢাকার শিশু হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেলে নেওয়ার পথে শিশুটির মৃতু হয়।

পারিবারিক সুত্রে জানা যায়, প্রায় দুই বছর পূর্বে প্রথম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ ঘটে ইব্রাহীম মোল্যার ওই সংসারে জম্ম নেন তানিম। এরপর দ্বিতীয় বিয়ে করেন একই উপজেলার ভাষানচর ইউনিয়নের পবনখার খার ডাঙ্গী গ্রামের সরোফত উল্লাহ খানের কন্যা স্বপ্না বেগম বিয়ে করে বাড়িতে আনেন ইব্রাহীম। তাদের দেড় বছরের সংসারে আরও এক কন্যা শিশুর জম্ম হয়। দ্বিতীয় স্ত্রী বাড়িতে আসার পর থেকেই তানিম কে সহ্য করতে পারত না বলেও অভিযোগ করেন বাবা। এক পর্যায়ে সবার অজান্তে গত মঙ্গলবার দুপুরের পর শিশুটিকে মধুর সাথে বিষপান করিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় আজ শনিবার সকালে পরিদর্শনে সদরপুরে আসেন ফরিদপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জামিল পাশা। শিশু তানিমের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, শিশুটির বাবা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রক্রিয়াধীন রয়েছে। সৎ মা কে আটক করা হয়েছে। পুলিশ তদন্ত করছে। বর্বর এ হত্যাকাণ্ডের ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ