লাল পতাকা দেখেই জরুরি ব্রেক, অল্পেই বাঁচল ‘চট্টলা এক্সপ্রেস’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৯, ০২:২৩

কুমিল্লার মুড়াপাড়া লেভেল ক্রসিং গেটে লাল পতাকা দেখে জরুরি ব্রেক করাতেই অল্পের জন্য নিশ্চিত দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে ঢাকা-চট্টগ্রামমুখী ‘চট্টলা এক্সপ্রেস’।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে জরুরি ব্রেক করাতেই রেল ক্রসিংয়ে বিকল বালুভর্তি ট্রাকের সঙ্গে সংঘর্ষ থেকে রক্ষা পায় ট্রেনটি।

মুড়াপাড়া লেভেল ক্রসিংয়ের গেটম্যান মো. টিপু জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি বালুভর্তি ট্রাক লেভেল ক্রসিং গেটের ওপর বিকল হয়ে পড়ে। একই সময় ‘চট্টলা এক্সপ্রেস’ ট্রেনটি রসুলপুর পুরাতন রেল স্টেশন থেকে কুমিল্লার দিকে ছেড়ে আসে। এক পর্যায়ে ট্রেনটি ছেড়ে আসার সিগন্যাল দেখে তিনি সামনে দৌড়ে গিয়ে লাল পতাকা দিয়ে থামার সংকেত দেন। ফলে জরুরি ব্রেক করে নিশ্চিত দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেসসহ শত শত যাত্রী।

ঘটনার সত্যতা স্বীকার করে কুমিল্লা জেলা রেলওয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাম নারায়ণ ধর জানান, ক্রসিং গেটে রেল লাইনের ওপর বালুভর্তি ট্রাক বিকল হওয়ায় সংকেতের পর ঢাকা-চট্টগ্রামমুখী চট্টলা এক্সপ্রেস দুর্ঘটনা থকে রক্ষা পায়। এ দিকে, ঘটনাটির কারণে কুমিল্লা রেল স্টেশনে আটকে পড়ে চট্টগ্রাম থেকে ঢাকামুখী মহানগর ‘গোধূলি’। একইভাবে রসুলপুর পুরাতন রেল স্টেশনে আটকে পড়ে ঢাকা থেকে চট্টগ্রামমুখী ‘সুবর্ণ এক্সপ্রেস’ ট্রেনটি। পরবর্তীকালে রেলের উদ্ধারকর্মী ও কুমিল্লা কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ট্রাক থেকে বহন করা মাটিগুলো ফেলে দেওয়ার পর রেললাইন থেকে ট্রাকটিকে সরিয়ে নেয়। এ কারণে প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর কুমিল্লা-ঢাকা রুটে রেল যোগাযোগ পুনরায় স্বাভাবিক হয়।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেছবাহ উদ্দিন রেললাইন থেকে বিকল হওয়া ট্রাকটি সরিয়ে ফেলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ