আজকের শিরোনাম :

ময়মনসিংহে বঙ্গবন্ধুর চেতানায় ‘অম্লান’ উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ১৫:৩৩

দেশে প্রথম পর্যায়ে ময়মনসিংহ জেলার কোতুয়ালী মডেল ও ভালুকা মডেল থানায় অনলাইনে জিডি (লস্ট এন্ড ফাউন্ড) পরীক্ষামূলক প্রকল্পের উদ্বোধন এবং ১৯২১ থেকে ১৯৭১ কোথায় নেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর বিশাল ছবিতে স্বর্ণাক্ষরে লেখা বিভিন্ন ভাষণের গুরুত্বপূর্ণ অংশ, ৩০ ফুট উঁচু ‘চেতনায় অম্লান’ যেখানে ৬-দফা ৯ মাসের যুদ্ধ, পালতোলা বড় নৌকা, ডিঙ্গি নৌকা, ফোয়ারা ইত্যাদির উদ্বোধন করবেন আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। 

দেশ বরেণ্য লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, যাদুশিল্পী জুয়েল আইচসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত থাকবেন। 

পুলিশ লাইন্সে স্থাপিত বঙ্গবন্ধুর বিশাল আকৃতির মুর‌্যাল “চেতনায় অম্লান” এর স্বপ্নদ্রষ্টা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান চেতনায় অম্লানে জাতির জনক বঙ্গবন্ধুর ২১ থেকে ৭১ পর্যন্ত ইতিহাস তুলে ধরা হয়েছে। মুর‌্যালে বঙ্গবন্ধুর জীবনী, সংগ্রামী জীবন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও গুরুত্বপূর্ণ ভাষণ ফুটিয়ে তোলা হয়েছে।

এ ছাড়া ময়মনসিংহ জেলার মুক্তিযুদ্ধে শহীদ ৫০ জন  পুলিশের  এবং ৩৬ জন মৃত্যবরণকারী পুলিশের ইতিহাস তুলে ধরা হয়েছে। আগামী প্রজন্ম এখানে আসলে সংক্ষিপ্ত ইতিহাস জানতে পারবে। কাছে না আসলে বিস্তারিত বুঝানো যাবে না। 

তিনি জানান আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে তিনি মুজিববর্ষে যুক্তির পথে সত্যকে জানবো, অন্ধকার ঠেলে সমৃদ্ধ ময়মনসিংহ গড়বো’ এই শ্লোগান নিয়ে ময়মনসিংহ পুলিশ লাইন্স মাঠে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, ও জঙ্গিবাদ বিরোধী এবং নিরাপদ সড়ক আন্দোলন বিষয়ে অন্তঃজেলা পুলিশ সুপার বির্তক প্রতিযোগিতা ও কমিউনিটি পুলিশিং মহাসামবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

এতে বিশেষ অতিথি থাকবেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, স্থানীয় সংসদ সদস্যগণ,  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক  ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ সিটির মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি ও ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা নাগরিক আন্দোলেন সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান, আনন্দমোহন কলেজেনর অধ্যক্ষ অধ্যাপক নারায়ন চন্দ্র ভৌমিক ও জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি অ্যধাপক আমির আহমেদ চৌধুরী রতন প্রমূখ। 

পুলিশ সুপার (সদ্য অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) শাহ আবিদ হোসেন জানান সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

এবিএন/মো. মঈন উদ্দিন রায়হান/গালিব/জসিম  


 

এই বিভাগের আরো সংবাদ