আজকের শিরোনাম :

শ্রীপুরে ভয়াবহ আগুনে পুড়ল ১৩টি বসত ঘর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ০০:৩৭

গাজীপুরের শ্রীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি বসতবাড়ির ১৩টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রায় ২৫-৩০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে আগুন লাগার সময় বাড়িতে লোকজন কম থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সাতটার দিকে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের ইন্জিনিয়ার মোতালিব মিয়ার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় আগুনে বাড়িটি পুড়ে ছাই হয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় মাওনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় শরাফত জানান, এই বাড়িটিতে ১৩টি পরিবার বাসা ভাড়া থেকে স্থানীয় গার্মেন্টসে চাকরি করতেন। আগুন লাগার সময় বাড়িতে লোকজন কম থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

ভাড়াটিয়া বুলবুল জানান, গতকাল আমার শ্বশুর ১ লাখ ২০ হাজার টাকা দিয়েছিল গাড়ি কেনার জন্য কিন্তু আজ আগুনে আমার টাকাসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আমরা এখন পথের ফকির হয়ে গেলাম।অন্য আরেক ভাড়াটিয়া সাদ্দাম এবং মাহবুব জানান, আমরা ডিউটিতে ছিলাম আগুনের খবর শুনে এসে দেখি আমাদের সহায় সম্বল সবই শেষ। আজ রাতটুকু যে কাটাবো সে ব্যবস্থাও নেই। আমরা এখন কোথায় যাব কি করব।

মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল জানান,অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনে। তবে কাজ করতে গিয়ে পানির বিকল্প ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে সমস্যা হচ্ছিল। পরে সেপটি টাংকি থেকে পানির ব্যবস্থা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি বলেন প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতিক শর্টসার্কিটে আগুনের সূত্রপাত। আগুনে আনুমানিক প্রায় ২৫-৩০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ