আজকের শিরোনাম :

নুসরাতকে যৌন হয়রানির মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ ২৯ জানুয়ারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৯, ১৮:২১

সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার সাক্ষ্যগ্রহণের তারিখ পুননির্ধারণ করেছেন আদালত। আগামী ২৯ জানুয়ারি নতুন দিন ধার্য করা হয়।

আজ বুধবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালত সাক্ষ্যগ্রহণের জন্য এ তারিখ পুননির্ধারণ করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু জানান, নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির মামলার বাদী ও নুসরাতের মা শিরিন আক্তারের বুধবার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত না থাকতে পারায় সময়ের আবেদনের প্রেক্ষিতে বিচারক সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ জানুয়ারি ২০২০ নতুন দিন ধার্য করেন।  

গত ২৭ মার্চ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা পিয়ন নুরুল আমিনকে দিয়ে তার কক্ষে নুসরাতকে ডেকে নিয়ে যান। এ সময় সিরাজ উদ-দৌলা পরীক্ষার প্রশ্ন দেবার কথা বলে নুসরাতকে জড়িয়ে ধরেন এবং স্পর্শকাতর স্থানে হাত দেন। পরে নুসরাত কাঁদতে কাঁদতে অধ্যক্ষ সিরাজের কক্ষ থেকে বের হয়ে তার মা ও অপর সহপাঠীদের জানায়।

পরদিন ২৮ মার্চ নুসরাতের মা সিরাজকে একমাত্র আসামি করে সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। পুলিশ ওইদিনই সিরাজকে আটক করে জেলহাজতে পাঠায়।যৌন হয়রানির মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক শাহ আলম ৮ জুলাই ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে সিরাজের স্বীকারোক্তিমূলক জবানবন্দি জমা দেন।

এই মামলার একমাত্র আসামী সিরাজ কারাগার থেকে নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার নির্দেশ দিলে অনুসারীরা ৬ এপ্রিল নুসরাতকে মাদ্রাসায় সাইক্লোন শেল্টারের ছাদে ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত। ২৪ অক্টোবর নুসরাত হত্যা মামলায় সিরাজসহ ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকরের নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: মামুনুর রশিদ। আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়।
 

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ