আজকের শিরোনাম :

লালমনিরহাটে ইয়াবাসহ ভুয়া সাংবাদিক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯, ২০:০৫

লালমনিরহাটে ৬৪০ পিচ ইয়াবাসহ উমর ফারুক নামে এক ভুয়া সাংবাদিককে আটক করেছে সদর থানা পুলিশ। আজ মঙ্গলবার বিকালে লালমনিরহাট পুলিশ সুপার এস এম রশিদুল হক (পিপিএম-সেবা) বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার সকালে লালমনিরহাট সদর থানার উপ-পরিদর্শক জাহিদ হাসানসহ একদল পুলিশ তিস্তা টোল প্লাজা এলাকায় অভিযান চালিয়ে ওই ভুয়া সাংবাদিককে ইয়াবাসহ আটক করেন।

আটক উমর ফারুক কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার চন্দ্রখানা ব্রাক অফিস রোড এলাকার আব্দুল হালিমের ছেলে বলে জানা গেছে। এ সময় তার সাথে থাকা একটি ক্যামেরা, একটি ট্যাব, মোহনা টেলিভিশনের লোগো ও আইডি কার্ড পাওয়া যায়।

আটক উমর ফারুক নিজেকে মোহনা টিভি’র কুড়িগ্রাম জেলা প্রতিনিধি হিসেবে দাবী করলেও মোহনা টেলিভিশনের ইন্টারন্যাশনাল ডেক্স ইনচার্জ শহিদুল ইসলাম ইমরানের দাবী ‘এক সময় উমর ফারুক মোহনা টেলিভিশনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধির দায়িত্বে ছিলেন। তার বিরুদ্ধে মাদকের অভিযোগ পাওয়ার পর ৪/৫ বছর আগে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।’

ওই ভুয়া সাংবাদিক উমর ফারুকের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। সে দীর্ঘদিন থেকে সাংবাদিক পরিচয় দিয়ে মাদক ব্যবসা চালিয়ে আসছেন বলে জানান লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম।

এ ব্যাপারে মোহনা টেলিভিশনের ইন্টারন্যাশনাল ডেক্স ইনচার্জ শহিদুল ইসলাম ইমরান জানান, এক সময় উমর ফারুক আমাদের মোহনা টেলিভিশনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করে ছিলেন। তার বিরুদ্ধে এ রকম মাদকের অনেক অভিযোগ পাওয়ার পর ৪/৫ বছর আগে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। কিন্তু সে আমাদের দেয়া মোহনা টেলিভিশনের লোগো ফেরত দেয়নি। তাকে কোন আইডি কার্ড দেয়া হয় নাই। আইডি কার্ড তো যখন তখন বানিয়ে নেয়া যায়। বর্তমানে কুড়িগ্রাম জেলায় উমর ফারুক মন্ডল নামে মোহনা টেলিভিশনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছেন।

তিনি আরো বলেন, মোহনা টেলিভিশনের বর্তমান কুড়িগ্রাম জেলা প্রতিনিধি ও তার নাম একই হওয়ায় সে এই সুযোগ নিচ্ছেন। তবে ওই ভুয়া সাংবাদিক উমর ফারুক মোহনা টেলিভিশনের কুড়িগ্রাম প্রতিনিধি নয়।
 

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ