আজকের শিরোনাম :

বেকারত্ব দূরীকরণে অগ্রণী ভূমিকা রাখছে প্রাণিসম্পদ বিভাগ : বগুড়ার শেরপুরের ইউএনও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯, ১৯:০২

বগুড়ার শেরপুরে নবাগত লাইভস্টক এন্ড ডেইরি ডেভেলপমেন্ট প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ স¤প্রসারণ অফিসার সানজিদা হককে উপজেলা প্রাণিসম্পদের আয়োজনে আজ (১২ নভেম্বর) দুপুর ১২টায় শেরপুর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

শেরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আমির হামজার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ। তিনি বলেন, বেকারত্ব দূরীকরণে দৃষ্টান্তমূলক ভূমিকা রাখছেন প্রাণিসম্পদ বিভাগ। আমাদের দেশের শত শত বেকার শিক্ষিত যুবক, যুবতী এবং নারীরা গরু, ছাগল, হাঁস, দেশী মুরগী বাণিজ্যিক খামার, পোল্ট্রি মুরগীর খামার, ভেড়া পালন করে সাবলম্বী হয়েছেন। আর এগুলোই প্রাণিসম্পদের একটি অংশ।

তিনি আরও বলেন, দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে লাইভস্টক অ্যান্ড ডেইরি ডেভেলপমেন্ট প্রজেক্ট-(এলডিডিপি) একটি প্রকল্প-বাস্তবায়ণের কাজ শুরু করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এ প্রকল্পের মাধ্যমে প্রাণিসম্পদ উন্নয়নে বাস্তবসম্মত জলবায়ু সহিষ্ণু সরকারি অবকাঠামোর উন্নয়ন, ভোক্তা সচেতনতা এবং পুষ্টি নিশ্চিতকরণ, প্রাণিসম্পদের উৎপাদন ব্যবস্থায় ঝুঁকি ব্যবস্থাপনা ও খাপ খাওয়ানোর কৌশলের উন্নতি, প্রাতিষ্ঠানিক সক্ষমতা এবং জ্ঞান চর্চার প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা, খাদ্য নিরাপত্তা এবং গুণগতমান নিশ্চিতকরণ, প্রাণিসম্পদের বীমা ব্যবস্থা চালুকরণ, জরুরি অবস্থার মোকাবেলা এবং প্রকল্প ব্যবস্থাপনা, পরিবীক্ষণ ও মূল্যায়নের ব্যবস্থা থাকছে।

উপজেলা ভেটেরিনারি সার্জন পিএএ ডা. মো. রায়হান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বগুড়ার নন্দীগ্রাম উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অরুনাংশু মন্ডল, এনএটিপি প্রকল্পের ডা: মো: মেজবাবুল হোসেন, সমাজ সেবা কর্মকর্তা ওবাইদুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার নজমুল হক, তথ্য যোগাযোগ অধিদপ্তর সহকারী প্রোগ্রামার মাহবুবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন, উপ-সহকারী প্রাণিসম্পদ অফিসার আশিকুর রহমান, হাফিজুর রহমান, শাহিন সহ প্রাণিসম্পদ বিভাগের সকল কর্মকর্তাবৃন্দ।
 

এবিএন/শহিদুল ইসলাম শাওন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ