আজকের শিরোনাম :

বাঘাবাড়ি নৌবন্দরে শ্রমিকদের বিক্ষোভ মিছিল মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯, ১৭:৩৭

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কার্যালয়ে সন্ত্রাসী হামলা ভাংচুর ও নেতাদের মারপিটের প্রতিবাদে সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌবন্দরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বাঘাবাড়ি নৌযান শ্রমিক ফেডারেশনের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে আধাঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধন চলাকালে বাঘাবাড়ি নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি সিরাজ উদ্দিন মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব মিয়া, নয়ন আহমেদ, বাবুল হোসেন, মিজানুর রহমান, কামরুল ইসলাম, করিম উল্লাহ, আনিসুর রহমান, নিজাম উদ্দিন প্রমূখ।

হামলা ও মারপিটের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, খোরাকি ভাতা প্রদান, বাল্কহেডসহ সকল নৌযানে সন্ত্রাস,  চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ ও ঘোষিত বেতন স্কেলের পূর্ণ বাস্তবায়ন, ভারতগামী নৌযান শ্রমিকদের ল্যান্ডিং পাশ প্রদান ও হয়রানি বন্ধ, খাদ্যভাতা প্রদান, কর্মস্থলে দূর্ঘটনায় নিহত নৌযান শ্রমিকদের ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানসহ বিভিন্ন দাবি করা হয়। এ ১১ দফা চুক্তি অবিলম্বে নৌযান মালিকদের পক্ষ থেকে বাস্তবায়ন করা না হলে কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী তারা আগামী ২৮ নভেম্বর মধ্যরাত থেকে নৌযান চলাচল বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য নৌযান ধর্মঘট ও কর্মবিরতি কর্মসূচি শুরু করা হবে মর্মে ঘোষণা করা হয়।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ