ব্রাহ্মণবাড়িয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৬

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯, ০৯:১৩ | আপডেট : ১২ নভেম্বর ২০১৯, ১১:১৮

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মন্দবাগ নামক স্থানে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে এখন পর্যন্ত ১৬ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ।

জানা গেছে, মন্দবাগ রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় মঙ্গলবার (১২ নভেম্বর) ভোর ৪টায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেসের সঙ্গে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষের ফলেই এই দুর্ঘটনা ঘটেছে।

এরই মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছেছেন। উদ্ধার কাজ তদারকি করছেন তিনি। ফায়ার সার্ভিস, পুলিশ, রেলওয়ে কর্তৃপক্ষ এবং স্থানীয় অধিবাসীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার বরকত উল্লাহ জানিয়েছেন, ইতোমধ্যে তাদের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। তারা ফিরে আসার পরেই জানমালের ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

এ দিকে এ বিষয়ে আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস জানিয়েছেন, মন্দবাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এতে দুটি ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়েছে। হতাহতদের উদ্ধার কাজ চলছে।

দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ