কয়রায় ‘বুলবুলের’ আঘাত মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯, ১৯:২৯

খুলনার সুন্দরবন উপকুলীয় জনপদ কয়রায় ঘুর্নিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় প্রশাসন সর্বাত্মক প্রস্তুতি গ্রহন করেছে। গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ঘুর্ণিঝড় প্রস্তুতি কমিটির সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা।

সভায় উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, থানা অফিসার ইনচার্জ, এনজিও কর্মী, সিপিপি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় ধেয়ে আসা ঘুর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় করণীয় বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। জনসাধারণকে ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে নিরাপদে পৌঁছাতে জনপ্রতিনিধি সহ সরকারি কর্মকর্তাদের সহযোগিতা করার তাগিদ প্রদান করা হয়। ঘুর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলায় জনসাধরণকে সতর্ক থাকতে এলাকায় মাইকিং করা অব্যাহত রয়েছে।

সভায় উপজেলার ৭টি ইউনিয়নের ১১৬টি সাইক্লোন শেল্টারে আশ্রয় গ্রহনকারী লোকজনের রাতে শুকনা খাবার চিড়া, মুড়ি ও গুড় বিতরনের সিদ্ধান্ত গৃহীত হয়। মেডিকেল টিমের সদস্যদের জনসাধারনের চিকিৎসা দেওয়ার জন্য প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়।

এদিকে পাউবোর বেড়িবাঁধ ঝুঁকিপূর্ণ থাকায় জলোচ্ছাসের আশংকা করছেন বলে জানান কয়রা সদরের ইউপি মেম্বর আব্দুর রব খোকন। পাউবোর সেকশন কর্মকর্তা মোঃ মশিউল আবেদিন জানান ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধের অবস্থা সরেজমিন দেখতে পাউবোর তত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলী আংটিহারা ও বানিয়াখালি পোল্ডার পরিদর্শনে রয়েছেন।
 

এবিএন/শহিদুল্লাহ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ