আজকের শিরোনাম :

বিরামপুরে রেল লাইনে ফাটল, রক্ষা পেলো সীমান্ত এক্সপ্রেস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯, ১৩:২১

দিনাজপুরের বিরামপুরে আজ বুধবার (৬ নভেম্বর) ভোর ৬টা ১৫ মিনিটে দশরা পলাশ বাড়ী গেট নং ৩ হইতে দক্ষিণে (৩৪৭/৭.৮ কিলোমিটারের আওতায়) ১৫০ গজ দূরে রেল ব্রোকেন (জোড়া) হতে ১৯ ইঞ্চি রেল লাইন ফেটে ছিটকে পড়ে ।  

খুলনা থেকে চিলাহাটিগামী আপ ৭৪৭ সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি ফেটে যাওয়া রেলপথ দিয়ে অতিক্রম করে বিরামপুর রেলস্টেশনে ভোর ৬টা ২৩ মিনিটে পোঁছায় । 

এ সময় ভোর বেলায় রেলপথের পাশ দিয়ে যারা হাটতে বের হন তাদের মধ্যে স্থানীয় রেলের টিটি রায়হান ও ডেন্টিস্ট বুলবুল হাটাহাটির এক পর্যায়ে সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি রেল লাইনের ফাটলের উপর দিয়ে বিরামপুর রেলস্টেশনের দিকে চলে যায় তখন বিকট শব্দ শুনতে পেলে রেল লাইনের কাছে গিয়ে ফাটা অংশটি দেখতে পায়।

এ দিকে, ১০১নং গেটম্যান সামছুজ্জামান আতিরিক্ত দায়িত্ব হিসেবে ১০৩নং গেটে দিনের বেলায় দেখাশোনার দায়িত্ব পালন করেন । ভোর বেলা ফাটলে সংবাদ শুনে তৎক্ষণাত ছুটে আসেন এবং ফাটল দেখতে পান।  

রেলপথ দেখাশোনাকারী (চাবি ওয়ালা) মোছা. আন্না বেগম জানান আমি ভোর বেলায় রেল লাইনের ফাটলের খবর পেলে সাথে সাথেই রেল লাইনের টেকনিশিয়ানকে জানাই এবং মেরামতের কাজ শুরু করে।   

উপ-পরিদর্শক (হিলি) আব্দুল হান্নান জানান রেলপথের ফাটলের খবর পেয়ে সাথে সাথেই আমি ঘটনাস্থলে চলে আসি। এসে দেখতে পায় রেল ব্রোকেন (জোড়া) হতে ১৯ ইঞ্চি রেল লাইন ফেটে গেছে। সেই মুহূর্তেই রেল টেকনিশিয়ান দিয়ে মেরামত করে অস্থায়ীভাবে ট্রেন চলাচলের ব্যবস্থা করি। এ সময় ট্রেন ১ ঘন্টা ২০ মিনিট বন্ধ থাকে। 

ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী আপ ৭৯৩ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পাঁচবিবি ও চিলাহাটি থেকে রাজশাহী গামী ৭৩২ ডাউন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বিরামপুর রেলস্টেশনে অবস্থান করছিলো ।  

বিরামপুর রেলওয়েস্টেশন মাস্টার মিজানুর রহমান আমাদের প্রতিনিধিকে বলেন ভোর বেলায় রেলপথ ফাটলের খবর জানতে পেরে আমি তৎক্ষণিক রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করি। সকাল ৯টা ২০ মিনিটে রেল যোগাযোগ স্বাভাবিক হলে ৭৩২ ডাউন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বিরামপুর রেলস্টেশন হতে রাজশাহীর অভিমুখে যাত্রা করে । 

এবিএন/মো. মাহমুদুল হক মানিক/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ