আজকের শিরোনাম :

সাপাহারে হেলমেটবিহীন মোটরসাইকেল নিষিদ্ধ ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯, ১৩:০৫

নওগাঁর সাপাহারে হেলমেটবিহীন মোটরবাইক চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। 

সারাদেশের ন্যায় নতুন ট্রাফিক আইন মেনে চলতে এ উপজেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ২ দিনব্যাপী উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাসহ উপজেলার ৬টি ইউনিয়নে ইউনিয়নে মাইকিং করে এই নতুন ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এবং কবে থেকে কার্যকর হবে এই মর্মে মাইকিং করা হয়েছে। 

এই ট্রাফিক আইন সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী এবং সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, সামাজিক যোগাযোগ মাধ্যমে এই আইন সর্ম্পকে উপজেলাবাসীকে অবহিত করেছেন। এতে বলা হয়েছে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। 

এ কারণে সাপাহার উপজেলায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হলো। হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। এ কারণে সাপাহার উপজেলায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হলো। 

এ ছাড়াও মোটরসাইকেলে উঠলেই হেলমেট পরতে হবে, তা যত কম দূরত্ব বা বেশি দূরত্বে গমন করেন না কেন, সহযাত্রী নারী বা পুরুষ যাই হোক না কেন, চালকের পাশাপাশি তাকেও হেলমেট পরতে হবে। 

নতুন ট্রাফিক আইন নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আগামী ১০ নভেম্বরের পর থেকে আইনগতভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়। 

এ ছাড়াও এই নতুন ট্রাফিক আইনে যা যা আইন পাশ হয়েছে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ইউএনও কল্যাণ চৌধুরী জানান।

এবিএন/নয়ন বাবু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ