আজকের শিরোনাম :

বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আসিয়া বারি আদর্শ বিদ্যালয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৯, ২০:২১

‘বিজ্ঞান ভীতি দূর করি, বিজ্ঞান মনস্ক জাতি গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙণে আজ মঙ্গলবার সকালে পাকুন্দিয়া উপজেলা প্রশাসন এ কুইজ প্রতিযোগিতার আয়োজন করে।

এতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আসিয়া বারি আদর্শ বিদ্যালয়। উপজেলার মাধ্যমিক পর্যায়ের আটটি শিক্ষা প্রতিষ্ঠান এ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় দ্বিতীয় হয় চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজ ও তৃতীয় স্থান অর্জন করে চরটেকী উচ্চ বিদ্যালয়। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে তিনজন করে প্রতিযোগী অংশ নেয়।

এতে বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)একেএম লুৎফর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সাইফুল আলম ও উপজেলা সহকারী প্রোগ্রামার মো. আসিফ মিয়া। প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্বে ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো.শারফুল ইসলাম।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন কিশোরগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পাকুন্দিয়া প্রেসক্লাবের সভাপতি এমএ রশীদ ভূঁইয়া, চরটেকী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো.আমিনুল হক ও হাজী জাফর আলী কলেজের প্রভাষক তরীকুল হাসান শাহীন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এবিএন/শরীফ আহম্মেদ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ