আজকের শিরোনাম :

বদলগাছীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চেক স্বাক্ষর নেয়ার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৯, ১৫:৩৩

নওগাঁর বদলগাছী উপজেলার কোলা  ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম (স্বপন) ও সচিব মোছা. আনজু আরা বেগমের বিরুদ্ধে ভয়ভীতি দেখায়ে জোরপূর্বক ২৬টি ফাঁকা ব্যাংক চেকে স্বাক্ষর নেওয়ার লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের নিকট করেছেন মহিলা সদস্য মোছা. নাছিমা বেগম গতকাল সোমবার ০৪/১১/১৯ তারিখে। 

অভিযোগ সূত্রে এবং নাছিমা বেগমের ভাষ্যে জানা যায় ১৪২৬ বঙ্গাব্দে উপজেলার হাট-বাজার ইজারালব্ধ আয়ের ১০% ও ১৫% অর্থ থেকে ভান্ডারপুর হাটে একটি প্রকল্পের সভাপতি করা হলেও তাকে জানানো হয়নি এ ছাড়াও ২০১৮/২০১৯ অর্থবছরে এলজি এস পি-৩ এর আওতায় কেশাইল ড্রেন নির্মাণ প্রকল্পের সভাপতি করা হলেও তাকে জানানো হয়নি। 

শাহিনুর ইসলাম (স্বপন) প্যানেল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নেওয়ার পর হতে এ পর্যন্ত সে এবং সচিব ভয়ভীতি দেখায়ে ও জোরপূর্বক ২৬টি  ফাঁকা চেকে স্বাক্ষর নিয়েছে বলে নাছিমা বেগম জানান। গতকাল সোমবার ০৪/১১/১৯ তারিখে ইউপি পরিষদে কাবিখা ও টিআর প্রকল্প বিষয়ে মিটিং এর কথা তাকে না জানিয়ে মিটিং করচ্ছিল। 

এ সময় নাছিমা বেগম পরিষদে উপস্থিত হয়ে মিটিং করার বিষয়ে তাকে না জানানোর কারণ প্যানেল চেয়ারম্যানের নিকট জানতে চাইলে তার ওপর চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে উঠলে মহিলা সদস্যা নাছিমা বেগম জোরপূর্বক ও ভয়ভীতি দেখায়ে ২৬টি চেকে স্বাক্ষর নেওয়ার অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের নিকট করার কথা জানালে চেয়ারম্যান বেশি বাড়াবাড়ি করলে তোর ক্ষতি হবে বলে তাকে হুমকি দেয়। 

এ বিষয়ে ইউপি সচিব মোসা. আনজু আরার সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেন নি। 

প্যানেল চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম (স্বপন) এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন আমি তার কোন ব্যক্তি গত চেকে সহি করা হয়নি পরিষদের প্রকল্পের চেকে সহিই করতে তিনি ৫০ হাজার টাকার দাবি করেন না দেওয়ার কারণে অভিগোটি করেছে। 

উপজেলা নির্বাহী অফিসার আবু তাহির অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন তদন্তপূর্বক প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ