আজকের শিরোনাম :

কালীগঞ্জে ৫ ভুয়া ডিবি পুলিশ গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৯, ২০:৩৮

ঝিনাইদহের কালীগঞ্জে ৫ ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রদীপ দাস নামের এক ভ্যান চালককে আটক করে তার কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি ও বিকাশের মাধ্যমে ১৪ হাজার টাকা চাঁদা নেওয়ার অপরাধে উক্ত ভুয়া ডিবি পুলিশদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি মোটর সাইকেল ও ১৪ হাজার টাকা উদ্ধার করে। এ ঘটনায় ভ্যান চালক প্রদীপ দাস বাদি হয়ে কালীগঞ্জ থানায় মামলা করছেন। পুলিশ গ্রেপ্তারকৃত ৫ আসামিকে আজ শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠিয়েছে।   

কালীগঞ্জ থানার নবাগত অফিসার-ইন-চার্জ (ওসি) মুহা. মাহফুজুর রহমান মিয়া জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে মাটির তৈরি হাড়িপাতিল নিয়ে কালীগঞ্জ থেকে নলডাঙ্গা বাজারে যাচ্ছি প্রদীপ দাস। সে সময় কালীগঞ্জ-নলডাঙ্গা রোডের পুুলিশ বক্সের কাছে ৩ ব্যক্তি নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে আটক করে ৩০ হাজার টাকা মুক্তিপন দাবি করে।

পরে ভ্যান চালক তার মোবাইল দিয়ে ছেলে তুষার দাসের কাছে ফোন করে ভুয়া ডিবি পুলিশের দেওয়া মোবাইল নম্বরে ১৪ হাজার টাকা বিকাশ করার পর তাকে ছেড়ে দেওয়া হয়। ঘটনার জানার পর পুলিশ তাৎক্ষনিকভাবে মোবাইল ফোন ট্রাকিংয়ের মাধ্যমে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ৩ জন প্রতারককে আটক করে। পরে রাতে অভিযান চালিয়ে বাকি ২ জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে বিকাশে নেওয়া নগদ ১৪ হাজার টাকা ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।  

গ্রেপ্তারকৃত ভুয়া ডিবি পুলিশরা হচ্ছে, কালীগঞ্জ উপজেলার আলাইপুর গ্রামের মান্দার বিশ্বাসের ছেলে জয়নুদ্দীন বিশ্বাস (৪৮), পাইকপাড়া গ্রামের রফিক মিয়ার ছেলে মিল্টন (৩৫), একই গ্রামের কাসেম লস্কারের ছেলে হাসান (৩৭), কলেজপাড়ার মৃত আবুল হোসেনের ছেলে তৈয়ব আলী (৪৮) ও ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের আরিফুজ্জামান (৪৭)।

ওসি আরো বলেন, এ ঘটনায় থানায় পেনাল কোড ১৭০/৩৪১/৩৪২/৩৮৫/৩৮৬/৪১৭/১০৯ ধারায় মামলা রুজু করা হয়েছে। আসামিদের আজ শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।


এবিএন/যবনিকা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ