পাবনায় বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৮, ১০:১৮

পাবনা, ২৪ জুন, এবিনিউজ : পাবনার বেড়া উপজেলার আমিনপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ চরমপন্থি নেতা ও আন্তঃজেলা ডাকাতদল নিজাম বাহিনীর প্রধান নিজাম মণ্ডল ওরফে বড় নিজাম (৪২) নিহত হয়েছেন।

শনিবার দিবাগত রাত ১২টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত নিজাম মণ্ডল বেড়া উপজেলার আমিনপুর থানার মিরপুর গ্রামের জিলাল মণ্ডলের ছেলে। তিনি ২০১০ সালে ঢালারচরে চাঞ্চল্যকর তিন পুলিশ হত্যা মামলার প্রধান আসামি ছিল। এ ছাড়া আন্তঃজেলা ডাকাতদল নিজাম বাহিনীর প্রধান ও শীর্ষ চরমপন্থি নেতা ছিলেন। তার বিরুদ্ধে পাবনা ও রাজবাড়ী জেলায় ৭টি খুন ও দুটি অপহরণসহ ৯টি মামলা রয়েছে।


পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, আমিনপুর থানার ঢালারচর মালদারহাট (দাসপাড়া) এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত, এমন সংবাদ জানতে পেরে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুড়লে বন্দুকযুদ্ধ শুরু হয়। ১০ থেকে ১২ মিনিটব্যাপী বন্দুকযুদ্ধের পর ডাকাতদলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও নিজাম গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে রাতেই বেড়া হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, এ ঘটনায় আহত হয়েছেন ৩ পুলিশ সদস্য। বন্দুকযুদ্ধের পর পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পিস্তল, ৩ রাউন্ড গুলি, দুটি গুলির খালি কার্তুজ ও তিনটি চাপাতি উদ্ধার করেছে। 

লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ